রোয়ানু প্রভাবে রাজধানীতে বৃষ্টি


শীর্ষরিপো্র্ট ডটকম। ২১ মে  ২০১৬

রোয়ানু প্রভাবে রাজধানীতে বৃষ্টি

রোয়ানু প্রভাবে রাজধানীতে বৃষ্টি



উপকূলে ধেয়ে আসা ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে মধ্যরাত থেকে রাজধানীতে শুরু হওয়া বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছে কর্মজীবী  মানুষ।

রাজধানীর বেশির ভাগ সড়কে বৃষ্টির পানি জমে থাকায় ভোগান্তিতে পড়তে হচ্ছে কাজে বের হওয়া মানুষদের। মানুষের বিড়ম্বনাকে পূঁজি করে রিকশা, সিএনজি অটোরিকশাগুলো দ্বিগুন ভাড়া হাঁকাচ্ছেন। ফলে কর্মক্ষেত্রে যাওয়ার জন্য অনেকেই দ্বিগুন ভাড়া দিয়েই যেতে বাধ্য হচ্ছেন।

সকালে ছাতা মাথায় কর্মক্ষেত্র মতিঝিল যাওয়ার জন্য বের হয়েছেন আবুল হোসেন নামের একজন বেসরকারী চাকুরিজীবী। কিন্তু বারবার রিকশা ঠিক করতে গিয়ে ফিরে আসছেন, কোন রিকশা যেতে রাজি হচ্ছে না।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, একটু বৃষ্টিতেই রাজধানীর বিভিন্ন রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। হেঁটে হেঁটে যে অফিসের দিকে যাওয়া শুরু করবো তারও উপায় নেই। এদিকে রিকশা ওয়ালা দুই থেকে তিন গুন ভাড়া চেয়ে বসে আছে।

হক সাহেব বলেন, একটা বেসরকারী কোম্পানিতে চাকুরির জন্য আমার ইন্টারভিউ বেলা ১১ টায়। সেখানে যোগদানের জন্য বের হয়েছি বৃষ্টি উপেক্ষা করেই। কিন্তু সেই অফিসে পৌঁছানের জন্য কোন বাহন পাচ্ছি না । কোন সিএনজি যেতে রাজি হচ্ছে না জলবদ্ধতার কারণে।

আবহাওয়া অধিদফতর বলছে, রোয়ানুর প্রভাবে রাজধানীতে বৃষ্টি মধ্যরাত থেকেই বৃষ্টি হচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের সর্বোচ্চ একটানা গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার। দমকা অথবা ঝড়ো বাতাসের আকারে এটি ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft