রুশ বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৫  ডিসেম্বর  ২০১৬

রুশ বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে

রুশ বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে



৯১ আরোহী নিয়ে সোচী উপকূলের কাছাকাছি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে নিখোঁজ রুশ সামরিক বিমানটি। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের টিইউ-১৫৪ বিমানটি উড্ডয়নের পরপরই রাডারের সঙ্গে এর সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। বিমানটি কৃষ্ণসাগরে বিধ্বস্ত হয়েছে বলে একটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে নিশ্চিত করেছে ইন্টারফ্যাক্স নিউজ এজেন্সি।

ইন্টারফ্যাক্স জানিয়েছে, একটি উদ্ধারকারী দল কৃষ্ণসাগরের কাছে সোচী উপকূলে বিমানটি বিধ্বস্ত হওয়ার স্থান খুঁজে পেয়েছে।

প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, বিধ্বস্ত সামরিক বিমানটি কৃষ্ণসাগরের উপকূলীয় শহর সোচী থেকে দেড় কিলোমিটার দূরে খুঁজে পাওয়া গেছে।

রুশ গণমাধ্যম আরআইএ একটি অসমর্থিত সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, যান্ত্রিক ত্রুটির কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে।

প্রাথমিক তথ্যে জানানো হয়েছিল বিমানটিতে ৭০ থেকে ১০০ জন আরোহী ছিল। পরে নিশ্চিত করা হয় যে, বিমানটিতে ৯১ জন আরোহী ছিল। অসমর্থিত একটি সূত্র জানিয়েছে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ওই বিমানটি সিরিয়ার লাটাকিয়া প্রদেশে যাচ্ছিল।

উড্ডয়নের মাত্র ২০ মিনিট পরেই রাডারের সঙ্গে বিমানটির সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। দুর্ঘটনার সময় বিমানটিতে সামরিক বাহিনীর একটি মিউজিক ব্যান্ড এবং নয়জন সাংবাদিক ছিলেন। নতুন বছর উপলক্ষে একটি অনুষ্ঠানে অংশ নেয়ার কথা ছিল তাদের।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft