রাষ্ট্রপতির সঙ্গে মিসর ও অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ


 শীর্ষরিপো্র্ট ডটকম। ৩০  মে  ২০১৬

রাষ্ট্রপতির সঙ্গে মিসর ও অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে মিসর ও অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ



মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাত এবং অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্রেগ উইলকক রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন। সোমবার বঙ্গভবনে পৃথকভাবে তারা সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে রাষ্ট্রপতি আবদুল হামিদ মিসরের রাষ্ট্রদূত মাহমুদ ইজ্জাতকে বাংলাদেশে সফলভাবে তার দায়িত্বপালন সম্পন্ন এবং বাংলাদেশ ও মিসরের মধ্যে সম্পর্ক উন্নয়নের তার প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান।

বৈঠকে মিসরের রাষ্ট্রদূত ইজ্জাত বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতির প্রশংসা করে বলেন, বাংলাদেশ বিশ্বে উন্নয়নের একটি রোল মডেল হয়েছে। তিনি সরকারের গণমুখী কল্যাণমূলক কর্মসূচি, রাজনৈতিক স্থিতিশিলতা এবং কূটনৈতিক শিষ্টাচারের প্রশংসা করেন।

পৃথক বৈঠকে অস্ট্রেলিয়ার বিদায়ী রাষ্ট্রদূত গ্রেগ উইলককে রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, অস্ট্রেলিয়া বাংলাদেশের গুরুত্বপূর্ণ উন্নয়ন অংশীদার। অস্ট্রেলিয়া বাংলাদেশের রফতানি পণ্যের গুরুত্বপূর্ণ দেশগুলোর মধ্যে একটি। রাষ্ট্রপতি বাংলাদেশকে শুল্ক ও কোটামুক্ত বাজার প্রবেশের প্রস্তাব দেয়ায় হাইকমিশনারকে ধন্যবাদ জানান।

এসময় অস্ট্রেলিয়ার হাইকমিশনার বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্তমান বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্কের কথা উল্লেখ করে বলেন, এই সম্পর্ক পযার্য়ক্রমে আরো বৃদ্ধি পাবে। তিনি দু'দেশের মধ্যে দ্বিপক্ষীয় বাণিজ্য সম্পর্ক আরো বৃদ্ধি করতে দু'দেশের সরকারি ও বেসরকারি পযার্য়ে সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। তিনি ক্রিকেটে বাংলাদেশের সাফল্যের প্রশংসা করেন।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft