রাজস্থানে গোমাংস রান্নার অভিযোগে চার ছাত্রকে মারধোর


শীর্ষরিপো্র্ট ডটকম।  ১৬   মার্চ  ২০১৬

রাজস্থানে গোমাংস রান্নার অভিযোগে চার ছাত্রকে মারধোর

রাজস্থানে গোমাংস রান্নার অভিযোগে চার ছাত্রকে মারধোর



গোমাংস রান্নার অভিযোগে রাজস্থানের এক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ৪ ছাত্রকে মারধোর করা হয়েছে। সোমবার চিত্তরগরের মেওয়ার ইউনিভার্সিটির চার ছাত্র হোস্টেলের রুমে গোমাংস রান্না করেছে বলে অভিযোগ করে অন্য ছাত্ররা। পরে তাদেরকে অমানবিকভাবে মারধোর করা হয়।

ঘটনা এতটাই তীব্র হয়েছিল যে পরিস্থিতি শান্ত করতে সেখানে উপস্থিত হয় পুলিশ। পুলিশ জানিয়েছে, ওই চার ছাত্র যে মাংস রান্না করেছিল তা ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উর্ধ্বতন এক কর্মকর্তা এ ঘটনা সম্পর্কে বলেন, আমাদের এখানে ২৩টি রাজ্যের ছাত্ররা পড়তে আসে। এটাকে ক্ষুদে ভারতও বলা যায়। তবে এখানকার সব ছাত্র একই পরিবেশ থেকে আসেনি। সবার সংস্কৃতি এবং পরিবেশের মধ্যে যথেষ্ট পার্থক্য রয়েছে। আর এ কারণেই এ ধরনের বিচ্ছিন্ন ঘটনা ঘটা অস্বাভাবিক কিছু নয়।

তবে ভারতে এ ধরনের সহিংসতা নতুন নয়। এর আগেও গোমাংস ঘরে রাখা, রান্না করা বা খাওয়ার অপরাধে অনেক মুসলমানের ওপর বর্বর নির্যাতন চালানো হয়েছে। গত বছর ঘরে গোমাংস রাখার অপরাধে উত্তর প্রদেশের দাদরি এলাকায় এক ব্যক্তিকে অমানবিকভাবে পিটিয়ে হত্যা করা হয়েছিল।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft