মার্কিন কোম্পানিগুলো মুসলিমদের তালিকা চায় না


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৯  ডিসেম্বর  ২০১৬

মার্কিন কোম্পানিগুলো মুসলিমদের তালিকা চায় না

মার্কিন কোম্পানিগুলো মুসলিমদের তালিকা চায় না



যুক্তরাষ্ট্রের সদ্যনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নতুন সরকারের অধীনে মুসলমানদের নিবন্ধন করার প্রস্তাবে অংশ নিতে আমেরিকার বড় বড় কোম্পানিগুলো অস্বীকৃতি জানিয়েছে। এর আগে নির্বাচনী প্রচারের সময় ট্রাম্প মুসলমানদের লক্ষ্য করে একটি ধর্ম-ভিত্তিক নিবন্ধনের সম্ভাবনার কথা বলেছিলেন।

ব্রিটিশ দৈনিক দ্য ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে বলেছে, ট্রাম্প পরে মুসলিম নিবন্ধন তৈরির কথা অস্বীকার করলেও তার মন্ত্রিসভার একজন সম্ভাব্য সদস্যের ছবি প্রকাশিত হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, তাকে মুসলমানদের সম্পর্কে গভীরভাবে খোঁজখবর নেয়া এবং তাদের অধিকতর জিজ্ঞাসাবাদের মুখোমুখি করার একটি পরিকল্পনা বহন করছেন।

এদিকে, দেশটির প্রভাবশালী বিভিন্ন কোম্পানির হাজার হাজার কর্মী ধর্ম-ভিত্তিক তালিকা তৈরিতে অংশ নেবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন।

সম্প্রতি নিউ ইয়র্কে ট্রাম্পের সঙ্গে মাইক্রোসফট প্রধান সত্য নাদেলার এক বৈঠকের পর সংস্থাটির একজন মুখপাত্র বলেন, তারা মার্কিন-মুসলিমদের তালিকার পক্ষে নন। মাইক্রোসফটের পাশাপাশি আইবিএম, অ্যাপল, গুগুল, উবার এবং ফেসবুকও একই কথা বলছে। বিবিসি।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft