মহানগর আওয়ামী লীগের যৌথসভা


শীর্ষরিপো্র্ট ডটকম । ২৫  সেপ্টেম্বর ২০১৬

মহানগর আওয়ামী লীগের যৌথসভা

মহানগর আওয়ামী লীগের যৌথসভা



শনিবার রাজধানীর একটি হোটেলে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের প্রথম যৌথ সভা অনুষ্ঠিত হয়। সংগঠনটির পূর্ণাঙ্গ কমিটির পর এটাই প্রথম সভা। যদিও অনেকে এটাকে যৌথসভা বলতে নারাজ। তাদের মতে, এটা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিত সভা। কারণ এ সভায় পূর্ণাঙ্গ কমিটির সব সদস্য ও সকল ওয়ার্ড-থানা কমিটির সভাপতিকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে বেলা ৩টা পর্যন্ত চলে এ সভার কার্যক্রম।

ঢাকা মহানগর আওয়ামী লীগের রাজনীতিতে নেতৃত্ব দিয়েছেন টানা এক যুগ। দায়িত্ব পালন করেছেন সাধারণ সম্পাদক হিসেবে। বর্তমানে সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

সর্বশেষ গত ২৭ আগস্ট ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের একটি আলোচনা সভায় অ্যাডভোকেট কামরুল ইসলাম উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে। তবে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার পর কোন অনুষ্ঠানে তিনি উপস্থিত ছিলেন না। অপরদিকে গত ১০ এপ্রিলের পর থেকে মহানগরের কোনো অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া।

অপরদিকে এক-এগার সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি। পরবর্তী সময়ে সরকারের আইন প্রতিমন্ত্রী ও বর্তমানে খাদ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যাডভোকেট কামরুল ইসলাম।

মায়া-কামরুল ছাড়াও বিগত কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী সেলিম, সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকনের পদ অবনমন হয়েছে। তাদের বর্তমান কমিটির কার্যকরী সদস্য হিসেবে রাখা হয়েছে। তারা দুজনই আজকের যৌথ সভায় উপস্থিত ছিলেন না। সাঈদ খোকন দেশের বাইরে অবস্থান করছেন। আর হাজী সেলিম অসুস্থ বলে জানা গেছে।

২০১২ সালের ২৭ ডিসেম্বর ঢাকা মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়। এর সাড়ে তিন বছরের বেশি সময় পর এ  পূর্ণাঙ্গ কমিটি গঠিত হলো। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে তিন বছর পর পর সম্মেলন হওয়ার কথা। গত ১২ সেপ্টেম্বর ৭১ সদস্য বিশিষ্ট ঢাকা মহানগর আওয়ামী লীগের উত্তর ও দক্ষিণের কমিটিতে দুটি করে সদস্য পদ খালি রেখে ঘোষণা করা হয়েছে। উত্তরের উপদেষ্টা পরিষদে ৯ এবং দক্ষিণে ৬ জনকে সদস্য করা হয়েছে। গত ১০ এপ্রিল আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগকে উত্তর ও দক্ষিণে বিভক্ত করে এ কমিটি ঘোষণা করেন। তখন শুধু সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়েছিল।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft