ভোটারের উপস্থিতি ছিল ব্যাপক : সিইসি


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৮ ডিসেম্বর  ২০১৬

 প্রধানমন্ত্রী নরওয়ে থেকে আরও বিনিয়োগ চান

প্রধানমন্ত্রী নরওয়ে থেকে আরও বিনিয়োগ চান



প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, জেলা পরিষদ নির্বাচনে নারী ও পুরুষ ভোটারের ব্যাপক উপস্থিতি ছিল। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে হয়েছে।

বুধবার শেরেবাংলা নগরে নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে জেলা পরিষদ নির্বাচন নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এসময় নির্বাচন কমিশনার মোহাম্মাদ আব্দুল মোবারক, আবু হাফিজ, বিগ্রেডিয়ার জেনারেল (অব.) জাবেদ আলী, মো. শাহনেওয়াজ ও ইসি সচিব মোহাম্মাদ আব্দুল্লাহ উপস্থিত ছিলেন।

সিইসি বলেন,  ভোটের গোপনীয়তা রক্ষা করা ছিল বড় চ্যালেঞ্জ। এজন্য ভোটকেন্দ্রে মোবাইলসহ সব ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস নিয়ে প্রবেশ নিষিদ্ধ করা হয়। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যাতে নির্বাচনে প্রচার বা প্রভাব বিস্তার করতে না পারে সে ব্যবস্থা নেওয়া হয়। সংসদ সদস্যরা নির্বাচনী এলাকায় যাতে প্রভাব বিস্তার করতে না পারেন সে জন্য স্পিকারকে দিয়ে এলাকা ত্যাগ করতে বলা হয়েছিলো।

তিনি আরও বলেন, প্রথমবারের মতো অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।  জেলা পরিষদ নির্বাচন অন্য নির্বাচন থেকে ভিন্ন। প্রচলিত নির্বাচন থেকে ভিন্ন হওয়ারও পরও আমরা ভোট শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছি।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft