ভারতের ভিসা পেতে ই-টোকেন লাগবে না নারীদের


শীর্ষরিপো্র্ট ডটকম । ২৮ সেপ্টেম্বর ২০১৬

 

ভারতের ভিসা পেতে ই-টোকেন লাগবে না নারীদের

ভারতের ভিসা পেতে ই-টোকেন লাগবে না নারীদের



ভারতের ভিসা পেতে আর পূর্ব-সাক্ষাৎকারের তারিখ বা ই-টোকেন লাগবে না নারী ভ্রমণেচ্ছুদের। তাদের জন্য এমনই একটি স্কিম প্রবর্তন করা হচ্ছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) ঢাকায় ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

হাইকমিশনের পক্ষ থেকে বলা হয়, পরীক্ষামূলক স্কিমের আওতায় ই-টোকেন বা পূর্ব সাক্ষাৎকারের তারিখ ছাড়া নারী ভ্রমণেচ্ছুদের ভিসা দেওয়া হবে। আগামী ৩ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত রাজধানীর গুলশান ১ এর ১৩৭ নম্বর সড়কের ১২ নম্বর বাড়ির ভিসা আবেদন কেন্দ্রে এ ভিসা দেওয়া হবে। নারীরা ভারতে গমনেচ্ছু তাদের সঙ্গী পারিবারিক সদস্যদের পক্ষেও ভ্রমণ ভিসা আবেদন জমা দিতে পারবেন।

হাইকমিশন জানায়, আবেদনের সময় নারী আবেদনকারীর এবং ভিসাপ্রার্থী তার পরিবারের সদস্যদের প্লেন টিকেট থাকতে হবে (প্রবেশের সময় দেখাতে হবে)। ভ্রমণের তারিখ অক্টোবর মাসেই হতে হবে, তবে ভিসা আবেদন কেন্দ্রে ভিসা আবেদন জমাদানের ৭ দিন পর।

এটি ছুটির মওসুমে ভারতীয় ভিসা প্রাপ্তি সহজতর করা এবং ভারত ও বাংলাদেশের জনগণের মধ্যে সংযোগ বৃদ্ধির লক্ষ্যে নারী ও তাদের পরিবারের সদস্যদের জন্য শুভেচ্ছার নিদর্শন বলে জানায় দূতাবাস।

 

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft