ভাতা চালু হওয়ায় বৈশাখ উৎসব সার্বজনীনতা লাভ করেছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৫ এপ্রিল  ২০১৭

ভাতা চালু হওয়ায় বৈশাখ উৎসব সার্বজনীনতা লাভ করেছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

ভাতা চালু হওয়ায় বৈশাখ উৎসব সার্বজনীনতা লাভ করেছে : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী



জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য পয়লা বৈশাখ আজ সার্বজনীন উৎসবে পরিণত হয়েছে বলেছেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এডভোকেট আ ক ম মোজাম্মেল হক ।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈশাখী ভাতা চালু করায় এটা আজ এই উৎসব সার্বজনীনতার স্বীকৃতি লাভ করেছে।

আজ সকালে জয়দেবপুর চান্দনা চৌরাস্তা উচ্চবিদ্যালয় মাঠে এক বৈশাখী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

পয়লা বৈশাখ-১৪২৪ বরণ উপলক্ষে গাজীপুর সোসাইটির উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি এডভোকেট শফিকুল ইসলাম বাবুল। সংগঠনের সাধারণ সম্পাদক মোস্তফা হুমায়ুন হিমুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনÑ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মোহাম্মদ মহসিন, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ এম এ বারী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মোকসেদুল আলম, সাংবাদিক আতাউর রহমান, বিশিষ্ট সমাজসেবক আবদুস সাত্তার মিয়া ও সুবীর চক্রবর্তী।

মন্ত্রী মোজাম্মেল হক বলেন, বাঙালি জাতীয়তাবাদের চেতনায় মহান মুক্তিযুদ্ধের আদর্শে বাংলাদেশ গড়ার লক্ষ্যে নতুন প্রজন্মকে এগিয়ে আসতে হবে। পয়লা বৈশাখে মঙ্গল শোভাযাত্রা আজ আন্তর্জাতিকভাবে স্বীকৃত হয়েছে। বাংলাদেশের ইতিহাস ঐতিহ্য আন্তর্জাতিকভাবে ক্রমেই স্বীকৃত হয়ে দেশ আজ একটি উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণ করছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft