নাসিমের আহবান বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা অব্যাহত রাখতে


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৫  মার্চ  ২০১৭

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা অব্যাহত রাখতে নাসিমের আহবান

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা অব্যাহত রাখতে নাসিমের আহবান



স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম আহবান জানিয়েছেন স্বাস্থ্যসেবা বাংলাদেশ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লুএইচও) যে সহযোগীতা করছে তা অব্যহত রাখতে সংস্থাটির প্রতি ।

মঙ্গলবার রাতে ভারতের নয়া দিল্লীতে ডাব্লুএইচও আয়োজিত নৈশ্যভোজে অংশ নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিদের সাথে আলাপ কালে তিনি এই আহবান জানান। এ সময়ে মোহাম্মদ নাসিম স্বাস্থ্যখাতে বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন।

প্রসঙ্গত, দক্ষিণ-পূর্ব এশিয়ায় যক্ষ্মা নির্মূলের লক্ষ্যে নয়াদিল্লীতে অনুষ্ঠেয় মন্ত্রী পর্যায়ের সম্মেলনে যোগ দিতে আজ মঙ্গলবার ভারত সফরে গেছেন স্বাস্থ্যমন্ত্রী। সকালে তিনি জেট এয়ারওয়েজ যোগে নয়াদিল্লীর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।

মোহাম্মদ নাসিম দিল্লী পৌঁছালে ভারতে বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী, ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় ও ডাব্লুএইচও'র কর্মকর্তারা মন্ত্রীকে স্বাগত জানান।

যক্ষ্মা নির্মূলের লক্ষ্যে চলমান কর্মসূচির মূল্যায়ন, নতুন কর্মসূচি প্রণয়ন এবং চ্যালেঞ্জ মোকাবেলার প্রস্তুতি নিয়ে আলোচনার জন্যে দক্ষিণ-পূর্ব এশিয়ার স্বাস্থ্য মন্ত্রীদের দুইদিন ব্যাপী এই বৈঠক কাল শুরু হবে। স্বাস্থ্যমন্ত্রী আগামী ১৭ মার্চ দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft