বিএনপি জিয়াকে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অসম্মান করেছে : হাছান মাহমুদ


শীর্ষরিপো্র্ট ডটকম । ৮  সেপ্টেম্বর   ২০১৬

বিএনপি জিয়াকে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অসম্মান করেছে : হাছান মাহমুদ

বিএনপি জিয়াকে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অসম্মান করেছে : হাছান মাহমুদ



বিএনপি জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দিয়ে বঙ্গবন্ধুকে অসম্মান করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করে।

আওয়ামী লীগের আসন্ন কাউন্সিল উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী তারানা হালিম, আওয়ামী লীগ নেতা সুভাষ সিংহ রায়, আমেনা কোহিনূর প্রমুখ উপস্থিত ছিলেন।

হাছান মাহমুদ বলেন, স্বাধীনতা মানেই বঙ্গবন্ধু, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা। বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই বাঙালি স্বাধীন হয়েছে। অপরদিকে, বিএনপির প্রতিষ্ঠা জিয়াউর রহমান ছিলেন পাকিস্তানের গুপ্তচর। তিনি কখনই মুক্তিযোদ্ধা ছিলেন না। জিয়া মুক্তিযোদ্ধা হলে তার স্ত্রী বেগম খালেদা জিয়া পাকিস্তানি বাহিনীর পাহারায় থাকার কথা নয়।

তিনি আরো বলেন, পাকিস্তানের গুপ্তচর জিয়াউর রহমানের সঙ্গে জাতির মহান নেতা বঙ্গবন্ধুকে স্বাধীনতা পুরষ্কার দিয়ে বঙ্গবন্ধুকে অপমান করেছেন, স্বাধীনতাকে অবমাননা করা হয়েছে।

খালেদা জিয়া প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, তিনি (খালেদা জিয়া) যতবার দেশের বাইরে গিয়ে তার ছেলে তারেক রহমানের সঙ্গে বৈঠক করেছেন ততবারই দেশ অশান্ত হয়েছে।

হজে গিয়ে খালেদা জিয়া তার কৃতকর্মের জন্য ক্ষমা চাইবেন এবং দেশে এসে জনগণের কাছে ক্ষমা চাইবেন এমন প্রত্যাশা করে তিনি বলেন, নিজের ভুল না শুধরালে নিজ দল থেকেও প্রত্যাখ্যান হবেন।

যুদ্ধাপরাধ ইস্যুতে পাকিস্তানের প্রতিক্রিয়ার জবাবে তিনি বলেন, বাংলাদেশ সম্পর্কে তাদের নাক গলানোর অধিকার নেই। ব্যর্থ রাষ্ট্র, নিজেদের ঘর সামলাম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চ্যাম্পিয়ন অব দ্য আর্থ পুরষ্কার পাওয়ায় তার সম্মানে আসন্ন সম্মেলনে ডেলিগেট এবং কাউন্সিলরদের মাঝে পাটের ব্যাগ দেয়া হবে এবং ওই সম্মেলনের বিশেষ বার্তা সকল মোবাইলে জানানো হবে বলে জানান তিনি।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft