বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ নয়, বন্ধ হচ্ছে বর্তমানগুলো


শীর্ষরিপো্র্ট ডটকম । ০৯  আগস্ট ২০১৬

বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ নয়, বন্ধ হচ্ছে বর্তমানগুলো

বাসা-বাড়িতে নতুন গ্যাস সংযোগ নয়, বন্ধ হচ্ছে বর্তমানগুলো



রাজধানী ঢাকা ও তার আশেপাশের কোনো এলাকাতেই বাসা-বাড়িতে পাইপ লাইনে আর গ্যাস সংযোগ থাকছে না বলে জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। তিনি জানান, এলপি গ্যাসের মাধ্যমেই তাদেরকে সংযোগ দেয়া হবে।

সোমবার সচিবালয়ে প্রতিমন্ত্রী তার কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন। প্রতিমন্ত্রী জানিয়েছেন, কোনো বাসা-বাড়িতেই নতুন করে আর গ্যাসের সংযোগ দেয়া হবে না। এছাড়া যেগুলো রয়েছে সেগুলোও দ্রুত সময়ের মধ্যে বন্ধ করে দেয়া হবে। এক্ষেত্রে রান্নার জন্য এলপি গ্যাসের সহজলভ্যতা নিশ্চিত করা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, দেশের ছয়টি গ্যাস বিতরণ কোম্পানির বিতরণ পরিস্থিতি বলছে সবখানেই গ্যাসের সংকট রয়েছে। বিতরণ কোম্পানিগুলো বিদ্যুৎ এবং সার উৎপাদনকে সব থেকে বেশি প্রাধান্য দিলেও চাহিদার পুরোটা সরবরাহ করতে পারে না বছরের কোনো সময়ে। শিল্প এবং বাণিজ্যের ক্ষেত্রে ঘাটতির কারণেই গৃহস্থালির নতুন সংযোগ বন্ধ করা হয়েছে বিভিন্ন সময়ে। এবার স্থায়ীভাবে সংযোগ বন্ধের কথা ভাবছে সরকার।

 

 

 

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft