বাংলাদেশের সফলতার একটি মাইলফলক নারীর ক্ষমতায়ন : স্পিকার


শীর্ষরিপো্র্ট ডটকম । ২২  জানুয়ারি ২০১৭

বাংলাদেশের সফলতার একটি মাইলফলক নারীর ক্ষমতায়ন : স্পিকার

বাংলাদেশের সফলতার একটি মাইলফলক নারীর ক্ষমতায়ন : স্পিকার



নারীর ক্ষমতায়ন বাংলাদেশের সফলতার একটি মাইলফলক বলেছেন, জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপার্সন ড. শিরীন শারমিন চৌধুরী ।

তিনি শনিবার রাতে রাজধানী ঢাকায় রেডিসন হোটেলে প্রাইড লিমিটেডের ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

সম্মাননা প্রাপ্তরা হলেন, গীতিয়ারা সাফিয়া চৌধুরী, সোনিয়া বশির, ডা. সানিয়া আহসান, সাদাফ সায সিদ্দিকী, তাহমিনা রহমান, জারা জাবীন মাহমুদ, রুনা খান, ঈশিতা আজাদ, সাবরিনা শহীদ, মিতা চৌধুরী, মুনিজ মঞ্জুর, নাদিয়া সাদমানি, নাহিদ ওসমান, নাজিয়া আন্দালীব প্রিমা এবং সাবরিনা ইসলাম।

অনুষ্ঠানে বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতিস্বরূপ ১৫ জন নারীকে সম্মাননা প্রদান করা হয়।

স্পিকার বলেন, নারীর ক্ষমতায়নের কারনে বিশ্বে বাংলাদেশ এক অনন্য উচ্চতায় আসীন হয়েছে। তিনি এ ধারা অব্যাহত রাখতে সমাজের সকল শ্রেণী ও পেশার মানুষকে একসাথে কাজ করার আহ্বান জানান।

তিনি বলেন, ২৫ বছরে প্রাইড লিমিটেড দেশের জন্য অনেক সফলতা বয়ে এনেছে। অনেক প্রতিযোগিতা ও চ্যালেঞ্জের মধ্যেও যে সামনে যাওয়া যায় সেটা তারা অর্জন করে দেখিয়েছেন। স্পিকার তাদের আরো সফলতা কামনা করে দেশের কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি এমপি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. নাসরীন হোসেন, প্রাইড লিমিটেডের পরিচালক অধ্যাপক এম এ মোমেন, ড. মোহাম্মদ এ মইন এবং মোহাম্মদ এ মুয়িদ এ সময় বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ১৫ জন স্বীকৃতিপ্রাপ্ত নারীকে সম্মাননা প্রদান করা হয়।

পরে দেশের স্বনামধন্য শিল্পীরা সংগীত পরিবেশন করেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft