‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে’


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৬   আগস্ট ২০১৬

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে'

‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে'



প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, ‘বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে হবে।'

রোববার বিকেলে রাজধানীর দারুস সালামে বাংলাদেশ-কোরিয়া টেকনিক্যাল ট্রেনিং সেন্টারে (বিকেটিটিসি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সেমিনার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কারণেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র ও সার্বভৌমত্ব পেয়েছি। তার কারণেই আমরা একটি পাসপোর্ট পেয়েছি, যার মাধ্যমে আমরা আজ সারা পৃথিবীতে যেতে পারি। তাই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে আমাদের জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে এবং এর মাধ্যমেই দেশকে উন্নতির পথে এগিয়ে নিতে হবে।'

মন্ত্রী বলেন, ‘যুগে যুগে পৃথিবীর অনেক নেতা সমাজ পরিবর্তন, জাতি গঠন ও অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করেছেন। বঙ্গবন্ধু তাদের মধ্যে অনন্য দৃষ্টান্ত। আর সে কারণেই তিনি বাঙালি জাতির পিতা।'

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহারের সভাপতিত্বে সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিকেটিটিসির অধ্যক্ষ ড. প্রকৌশলী মো. সাখাওয়াত আলী।

অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন ভাবনায় শিক্ষা, কর্মসংস্থান ও বৈদেশিক যোগাযোগ' বিষয়ক সেমিনার পেপার উপস্থাপন করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-প্রধান কে এম আলী রেজা। সেমিনার পেপারের ওপর আলোচনা করেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক মো. সেলিম রেজা ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস।

সেমিনার বঙ্গবন্ধু, তার পরিবার ও শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতার নয়জন প্রতিযোগীর মাঝে পুরস্কার বিতরণ করেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী।

প্রতিযোগিতায় অংশ নেন বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং শেখ ফজিলাতুন নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীরা।

সেমিনার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারী, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড, বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড, বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, বাংলাদেশ-জার্মান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং শেখ ফজিলাতুন নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft