ফের উত্তপ্ত কাশ্মীর আহত কিশোরের মৃত্যুতে


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৭   সেপ্টেম্বর   ২০১৬

ফের উত্তপ্ত কাশ্মীর আহত কিশোরের মৃত্যুতে

ফের উত্তপ্ত কাশ্মীর আহত কিশোরের মৃত্যুতে



পুলিশের ছোড়া পেলেটে আহত এক কিশোরের মৃত্যুকে কেন্দ্র করে ফের উত্তপ্ত হয়ে উঠেছে কাশ্মীর। শুক্রবার সন্ধ্যায় আহত এক যুবক শনিবার সকালে মারা গেলে ফের উত্তপ্ত হয়ে ওঠে এই অঞ্চল।

শুক্রবার সন্ধ্যায় শ্রীনগরের হারওয়ানে বিক্ষোভ করছিলেন স্থানীয়রা। পরিস্থিতি সামাল দিতে সেখানে পুলিশ পৌঁছালে তাদের লক্ষ্য করে পাথর ছুড়তে শুরু করেন বিক্ষোভকারীরা।

পুলিশ বলছে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে প্রথমে কাঁদানে গ্যাস ছোড়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় পেলেট বন্দুক ব্যবহার করতে হয়। তখনই আহত হয় মোমিন আলতাফ নামে ১৫ বছরের এক কিশোর।

গুরুতর আহত অবস্থায় তাকে হাসাপাতালে ভর্তি করা হয়। শনিবার সকালে আলতাফ মারা যাওয়ার পরই ক্ষোভে ফেটে পড়েন হারওয়ানের বাসিন্দারা।

পুলিশের অবশ্য দাবি, পেলেটের আঘাতে ওই কিশোরের মৃত্যু হয়নি।

মোমিনের শেষকৃত্যে অংশ নেন কয়েকশো মানুষ, তারা বিক্ষোভও দেখান। সেখান থেকেও পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। পাল্টা জবাব দেয় পুলিশও।

হারওয়ানে ঢোকার সমস্ত রাস্তা বন্ধ করে দেওয়া হয়। জারি করা হয় কারফিউ।

এ সপ্তাহের শুরুতেই বান্দিপোর এবং সোপিয়ানে পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষে মৃত্যু হয় দু'জনের, আহত হন বেশ কয়েক জন।

হিজবুল কম্যান্ডার বুরহান ওয়ানির মৃত্যুর পর থেকেই কাশ্মীর উত্তপ্ত। প্রতি দিন বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর সংঘর্ষ হচ্ছে। এ পর্যন্ত সেই সংঘর্ষে পুলিশ ও সাধারণ মানুষ মিলিয়ে নিহত হয়েছেন ৮৫ জন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft