ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিপদের বন্ধু : রাষ্ট্রপতি


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৬  ডিসেম্বর  ২০১৬

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিপদের বন্ধু : রাষ্ট্রপতি

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিপদের বন্ধু : রাষ্ট্রপতি



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আগামীকাল রোববার (১৮ ডিসেম্বর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৬ উপলক্ষে শনিবার দেয়া এক বাণীতে তিনি বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনগণের আস্থার প্রতীক এবং বিপদের বন্ধু বলে উল্লেখ করেছেন । তিনি বলেছেন, এ অধিদফতরের নিবেদিত কর্মীদের তাৎক্ষণিক উপস্থিতি বিপদগ্রস্ত মানুষের মাঝে আশার সঞ্চার করে এবং জনমনে স্বস্তি ফিরে আসে।

।রাষ্ট্রপতি বলেন, অগ্নিনির্বাপণ, প্রাকৃতিক দুর্যোগসহ যে কোনো দুর্ঘটনায় প্রথমেই জনগণ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহযোগিতা কামনা করে। তাই এ অধিদফতরের দায়িত্ব ও কর্তব্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি তা মানবহিতৈষী।

তিনি বলেন, এ পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে কর্মরত ফায়ার ফাইটার, ডুবুরিসহ উদ্ধার কাজে নিয়োজিত অন্যান্য কর্মকর্তা কর্মচারীদের যুগোপযোগী প্রশিক্ষণের পাশাপাশি অধিদফতরের সক্ষমতা বাড়াতে অত্যাধুনিক সরঞ্জামাদি সংগ্রহ খুবই জরুরি।

‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের গৃহীত সকল কর্মসূচির সাফল্য কামনা করে রাষ্ট্রপতি বলেন, এ অধিদফতরের অগ্নিনির্বাপণ ও উদ্ধার কার্যক্রম সম্পর্কে জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালনের উদ্যোগ খুবই প্রশংসনীয়।

তিনি আরও বলেন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুর্যোগে জনজীবনের নিরাপত্তা বিধানে এ অধিদফতরের কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে প্রথম সাড়াদানকারী প্রতিষ্ঠান হিসেবে জনগণের পাশে দাঁড়ান।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে কর্মরত সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান রাষ্ট্রপতি। একইসঙ্গে বলেন অধিদফতরের কার্যক্রম সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা গেলে দুর্যোগ ও দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ আরও কমিয়ে আনা সম্ভব।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft