প্রেসক্লাবে বালিশসহ ব্যাচেলর ভাড়াটিয়ারা অবস্থান কর্মসূচি


শীর্ষরিপো্র্ট ডটকম । ১১  আগস্ট ২০১৬

প্রেসক্লাবে বালিশসহ ব্যাচেলর ভাড়াটিয়ারাঅবস্থান কর্মসূচি

অবস্থান কর্মসূচি



জঙ্গি উত্থানে ব্যাচেলরদের বাড়িভাড়া পেতে ভোগান্তি, বাড়িওয়ালাদের নির্যাতন-হয়রানির প্রতিবাদ এবং চার দফা দাবিতে বালিশসহ অবস্থান কর্মসূচি পালন করেছেন ব্যাচেলর ভাড়াটিয়ারা।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ভাড়াটিয়া পরিষদের ব্যানারে রাত ৮টা থেকে ৯টা পর্যন্ত বালিশসহ এ প্রতীকী অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এসময় সংগঠনের পক্ষ থেকে সরকার ও বাড়ির মালিকদের প্রতি চার দফা দাবি তুলে ধরা হয়।

দাবি গুলো হলো:

১. শহরে বসবাসরত ব্যাচেলর আবাসনের নিরাপত্তা দিতে হবে।

২.ব্যাচেলরদের সরকারিভাবে আবাসনের সুব্যবস্থা করতে হবে।

৩. অন্যায়ভাবে ব্যাচেলরদের হয়রানি ও বাড়িওয়ালাদের অর্থনৈতিক নির্যাতন, উচ্ছেদ বন্ধ করতে হবে।

৪. প্রকৃত অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বক্তারা বলেন, শ্রমিক, শিক্ষার্থী, হকারসহ বিভিন্ন পেশায় জড়িত প্রায় ৩৫ লক্ষাধিক নারী ও পুরুষ ব্যাচেলর হিসেবে বসবাস করে। গুটিকয়েক জঙ্গির কারণে ব্যাচেলররা মানসিক ও অর্থনৈতিক নির্যাতনের স্বীকার হচ্ছেন।

তারা বলেন, বাড়ির মালিকরা ব্যাচেলরদের ভাড়া দেবে না, ফ্যামিলা ছাড়া ভাড়া হবে না- এমন এক অবস্থার মধ্যে ব্যাচেলরদের ওপর নির্যাতন চলছে। সরকারের প্রতি আমাদের বিনীত আহ্বান প্রকৃত অপরাধীদের গ্রেফতার করুন কিন্তু নিরাপরাধ মানুষকে হয়রানি করবেন না।

সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহারের সভাপতিত্বে অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাত ফাতেমা, সহ সাধারণ সম্পাদক মোহম্মাদ মোস্তফাসহ অন্যান্যরা।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft