প্রধানমন্ত্রী আজ পুরাতন কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যাচ্ছেন


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৫  নভেম্বর  ২০১৬

প্রধানমন্ত্রী আজ পুরাতন কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যাচ্ছেন

প্রধানমন্ত্রী আজ পুরাতন কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যাচ্ছেন



রাজধানীর নাজিম উদ্দিন রোডের কালের সাক্ষী পুরাতন কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বিকেলে তার কারাগার পরিদর্শনের কথা রয়েছে।

শুক্রবার প্রধানমন্ত্রীর প্রেস উইং সূত্রে এ তথ্য জানা যায়।

নাজিম উদ্দিন রোডের পুরাতন এ কারাগার বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর ও জাতীয় চার নেতার জাদুঘর নির্মাণসহ ঐতিহাসিক স্থান ও স্থাপনা সংরক্ষণের পাশাপাশি অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে এটিকে বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার পরিকল্পনা রয়েছে সরকারের।

উন্নয়ন পরিকল্পনা নির্দিষ্ট করার আগে সরেজমিন ঘুরে দেখার অংশ হিসেবে প্রধানমন্ত্রী ঢাকা কেন্দ্রীয় কারাগার পরিদর্শনে সেখানে যাচ্ছেন বলে একটি সূত্র জানিয়েছে।

স্বাধীনতা সংগ্রাম ও বাংলার মানুষের মুক্তির সংগ্রাম করতে গিয়ে জীবনের বড় একটা অংশ ঢাকা কেন্দ্রীয় কারাগারে কাটিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ১৯৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পর একই বছরের ৩ নভেম্বর জাতীয় চার নেতাকে হত্যা করা হয় এ কারাগারেই।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft