নির্যাতনের কারণে অল্প বয়সে আরাফাত রহমান মারা গেছেন : মোশাররফ


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৩  আগস্ট ২০১৬

নির্যাতনের কারণে অল্প বয়সে আরাফাত রহমান মারা গেছেন : মোশাররফ

নির্যাতনের কারণে অল্প বয়সে আরাফাত রহমান মারা গেছেন : মোশাররফ



দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকো নির্যাতনের কারণে অসুস্থ হয়ে মারা গেছেন ।

শুক্রবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও এক-এগারোতে তাকে গ্রেফতার করে নির্যাতন করা হয়।কারাগারে আটক থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। তারেক রহমানকেও ঐসময়  জিজ্ঞেসাবাদের নামে  মেরুদণ্ড ভেঙে দেওয়া হয়েছে। নির্যাতনের কারণে অল্প বয়সে আরাফাত রহমান মারা গেছেন বলেও দাবি করেন তিনি।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর ৪৭তম জন্মদিন উপলক্ষে এ দোয়া মহফিলের আয়োজন করে বিএনপি।

বিএনপি প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের জীবদ্দশায় জিয়া পরিবারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে দাবি করে তিনি বলেন,  ওই ষড়যন্ত্রের কারণেই তাকে শহীদ হতে হয়েছে।

মোশাররফ বলেন, কোকোর জানাজায় যেভাবে মানুষ উপস্থিত হয়েছেন তাতে প্রমাণ হয়েছে জিয়া পরিবারকে তারা কতো ভালোবাসেন।

বর্তমান ক্ষমতাসীনদের শাসনামলে দেশ ব্যর্থ রাষ্ট্রে পরিণত হচ্ছে দাবি করে ‘দেশ রক্ষায়' নেতাকর্মীদের শপথ নেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দেশে গণতন্ত্র নেই, মানুষের অধিকার নেই, ভোটাধিকার নেই, অর্থনৈতিক ব্যবস্থা ভেঙ্গে  পড়েছে। দেশ ব্যর্থ রাষ্ট্রের পরিণত হচ্ছে। এই অবস্থায়  দেশকে ফ্যাসিবাদী সরকারের হাত থেকে রক্ষা করার শপথ নিতে হবে।

সরকার জিয়া পরিবারকে ‘ভয় পায়' বলেই তাদের ওপর নির্যাতন করছে অভিযোগ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ক্ষমতাসীনরা জিয়া পরিবারকে সহ্যই করতে পারে না। সেজন্য তাদের বিরুদ্ধে হামলা-মামলা দিচ্ছে। শুধু জিয়া পরিবারই নয়, বিএনপিরও এমন কোনো নেতা নেই যার নামে মামলা নেই। সবাই মামলায় জর্জরিত।

দোয়া মাহফিলে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বিএম মোশাররফ হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, বেলাল হোসেন, নির্বাহী কমিটির সদস্য আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি রাজীব আহসান, সহ সভাপতি নিয়াজ মাখদুম মাসুম বিল্লাহ, আবু আতিক আল হাসান মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, মিয়া রাসেল, দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারীসহ বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft