নিরাপত্তা ব্যবস্থা জোরদার বিমানবন্দর ও কারাগারগুলোতে


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৭  মার্চ  ২০১৭

সারাদেশে বিমানবন্দর ও কারাগারগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আজ শুক্রবার দুপুরে রাজধানী উত্তরার আশকোনায় প্রস্তাবিত র‌্যাব সদর দপ্তরে আত্মঘাতী বোমা হামলায় এক সন্দেহভাজন জঙ্গি নিহত হওয়ার পর এ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়।

কারা মহাপরিদর্শক (আইজি) প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন আজ বিকেলে সাংবাদিকদের বলেন, সারাদেশের কারাগারগুলোতে সতর্কতাসহ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, সতর্কতা হিসেবে কারাগারে আগত দর্শনার্থীদের কঠোরভাবে শরীর তল্লাশি করা হবে। তারপর তাঁরা বন্দীদের সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন।

তিনি বলেন, জেলখানাগুলোতে অপ্রীতিকর ঘটনা রোধে এ ব্যবস্থা নেয়া হয়েছে। কারাগারগুলোর ভেতর ও বাইরের নিরাপত্তা জোরদারসহ সতর্ক থাকতে সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে।

অপরদিকে দেশের বিমান বন্দরগুলোতে সতর্কতামূলক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এ ব্যাপারে আর্মড পুলিশ ব্যাটালিয়নের এসিস্ট্যান্ট সুপারিনটেনডেন্ট (মিডিয়া) তারেক আহমেদ  বলেন, দেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান বন্দরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার অংশ হিসেবে হজরত শাহজালাল বিমান বন্দরের ভেতর ও বাইরে নিরাপত্তাসহ নজরদারি বাড়ানো হয়েছে।

তিনি বলেন, গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে আজ দুপুরের পর থেকে শাহজালাল বিমান বন্দরে সন্দেহজনক যাত্রীদের তল্লাশি করা হচ্ছে। পাশাপাশি দর্শনাথীদের বিমান বন্দরে প্রবেশ সীমিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না পাওয়া পর্যন্ত এ সতর্কতামূলক ব্যবস্থা অব্যাহত থাকবে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft