নকল প্রসাধনীর কারখানা মালিকের ৬ মাসের কারাদণ্ড


শীর্ষরিপো্র্ট ডটকম । ০৮  আগস্ট ২০১৬

রানাপ্লাজার মালিকের বিরুদ্ধে চার্জশিট

রানাপ্লাজার মালিকের বিরুদ্ধে চার্জশিট



বিএসটিআই এর অনুমোদন ছাড়া বিদেশি বিভিন্ন নামী ব্রান্ডের নকল প্রসাধনী তৈরি ও বাজারজাতকরণের অপরাধে রাজধানীর চকবাজারে এক ব্যবসায়ীকে কারাদণ্ড প্রদান করেছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত। দণ্ডপ্রাপ্তের নাম মো. আজিজ (৪৫)।

সোমবার দুপুর ১টা থেকে ৩টা পর্যন্ত চকবাজার থানাধীন ১৪/আই/৩, পশ্চিম ইসলামবাগ, নামাপাড়ার বাবুল মিয়ার বাড়ির ৩য় তলায় যৌথ অভিযান চালায় র‌্যাব-১০ ও বিএসটিআই।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনিছুর রহমান। ভ্রাম্যমাণ আদালতের অভিযানে উপস্থিত ছিলেন র‌্যাব-১০ এর এএসপি মো. গোলাম আম্বিয়া মাহমুদ, এএসপি রেজাউল করিম ও বিএসটিআই'এর ফিল্ড অফিসার রাশেদ আল মামুন।

র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (অপস্) সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. সাজ্জাদ হোসেন জানান, অভিযান পরিচালনাকালে আদালত দেখতে পান যে, নামী-দামী বিভিন্ন বিদেশি ব্র্যান্ডের কসমেটিক্স- প্যান্টিন, ডাভ, সানসিল্ক, হেড অ্যান্ড সোল্ডার ও ক্লিয়ার এর হুবুহু নকল করে তৈরি ও বাজারজাতকরণ করে আসছে।

ম্যাজিস্ট্রেট ফ্যাক্টরির মালিক মো. আজিজ (৪৫) কে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি কোন সদুত্তর দিতে পারেন নি। আদালত ওই ফ্যাক্টরিতে অভিযান পরিচালনাকালে ১৭শ' পিস নকল নামিদামী ব্র্যান্ডের বিদেশি প্রসাধনী এবং এক ট্রাক প্রসাধনীর খালি বোতল জব্দ করেন।

আদালত নকল প্রসাধনী তৈরি এবং বিক্রয়ের অপরাধে বিএসটিআই অধ্যাদেশ ১৯৮৫ (সংশোধন ২০০৩) এর ২৪ ধারা অনুযায়ী ফ্যাক্টরির মালিক মো. আজিজ (৪৫) কে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

জব্দকৃত নকল প্রসাধনী মাতুয়াইলের সিটি কর্পোরেশন এর ডাম্পিং স্টেশনে ধ্বংস করা হয়।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft