ত্বকের উজ্জ্বলতায় গুঁড়া দুধের উপকারিতা


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২৫ অক্টোবর  ২০১৬

ত্বকের উজ্জ্বলতায় গুঁড়া দুধের উপকারিতা

ত্বকের উজ্জ্বলতায় গুঁড়া দুধের উপকারিতা



ত্বক উজ্জ্বল করতে কীভাবে ত্বকে গুঁড়া দুধ ব্যবহার করবেন সে বিষয়ে কিছু পরামর্শ দেওয়া হয়েছে জীবনধারাবিষয়ক ভারতীয় ওয়েবসাইট বোল্ডস্কাইয়ের জীবনধারা বিভাগে।

গুঁড়া দুধ ও লেবুর রস

এক টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে দুই চা চামচ লেবুর রস একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল ও টানটান করতে এই প্যাক ব্যবহার করতে পারেন। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন এই প্যাক ব্যবহার করুন।

পেঁপে, গুঁড়া দুধ ও গোলাপজল

এক টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে এক টেবিল চামচ চটকানো পেঁপে ও ছয়-সাত ফোঁটা গোলাপজল একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বকের কালচে দাগ দূর করতে এই প্যাক বেশ কার্যকর।

জাফরান ও গুঁড়া দুধ

এক টেবিল চামচ গুঁড়া দুধের সঙ্গে সামন্য জাফরান ও এক চা চামচ লেবুর রস মিশিয়ে কিছুক্ষণ রেখে দিন। এবার এই প্যাক মুখে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক উজ্জ্বল করার পাশাপাশি এই প্যাক চেহারার বয়সের ছাপ দূর করে।

মুলতানি মাটি ও গুঁড়া দুধ

ত্বকের রুক্ষতা দূর করতে এবং উজ্জ্বল করতে এই প্যাকই খুবই উপকারী। দুই চা চামচ মুলতানি মাটির সঙ্গে এক টেবিল চামচ গুঁড়া দুধ একসঙ্গে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

গুঁড়া দুধ, মধু ও গোলাপজল

দুই চা চামচ মধুর সঙ্গে এক টেবিল চামচ গুঁড়া দুধ ও কয়েক ফোঁটা গোলাপজল একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ব্লাকহেডস ও মেছতা দূর করে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft