ডেসটিনির এমডি-চেয়ারম্যানের সম্পদের হিসাব চেয়েছে দুদক


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২২  আগস্ট ২০১৬

 

ডেসটিনির এমডি-চেয়ারম্যানের সম্পদের হিসাব চেয়েছে দুদক

ডেসটিনির এমডি-চেয়ারম্যানের সম্পদের হিসাব চেয়েছে দুদক



দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে সম্পদের হিসাব দিতেই হচ্ছে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রফিকুল আমীন ও ডেসটিনি-২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনকে।

ডেসটিনির এ দুজনের সম্পদের হিসাব চেয়ে নোটিশের বৈধতার ওপর দুদকের করা লিভ টু আপিল নিষ্পত্তি করে গত রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ আদেশ দেন।

বেঞ্চের অপর সদস্যরা হলেন বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি বজলুর রহমান।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান। আর ডেসটিনির পক্ষে ছিলেন অ্যাডভোকেট আজমালুল হক কিউসি।

খুরশীদ আলম খান সাংবাদিকদের জানান, আপিল বিভাগের এই আদেশের ফলে নোটিশের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ নিতে দুদকের জন্য আর কোনো আইনি বাধা থাকল না।

চলতি বছরের ১৫ জুন রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনকে সম্পদের হিসাব দাখিলের নোটিশ দেয় দুদক। এর পর তাঁরা হিসাব দাখিলের জন্য ১৫ দিন সময় চেয়ে আবেদন করেন। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক সাত দিন সময় দেয়।

কিন্তু এই সময় পেরিয়ে যাওয়ার পর গত ১৪ জুলাই সম্পদের হিসাব না দিয়ে ডেসটিনির দুই কর্মকর্তা দুদকের নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন।  রিটের শুনানি শেষে গত ২ আগস্ট নোটিশের কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। পরে হাইকোর্টের সেই আদেশ স্থগিত চেয়ে দুদক আপিল বিভাগে আবেদন করে। ১১ আগস্ট হাইকোর্টের আদেশ স্থগিত করেন আপিল বিভাগ।

গতকাল এ বিষয়ে শুনানি শেষে মোহাম্মদ রফিকুল আমীন ও মোহাম্মদ হোসেনের সম্পদের হিসাব চেয়ে নোটিশের বৈধতার ওপর দুদকের করা লিভ টু আপিল নিষ্পত্তি করেন আপিল বিভাগ।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft