জীবনে বড় হতে হলে লক্ষ্য স্থির করতে হবে : পরিকল্পনা মন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ৪ মার্চ  ২০১৭

জীবনে বড় হতে হলে লক্ষ্য স্থির করতে হবে : পরিকল্পনা মন্ত্রী

জীবনে বড় হতে হলে লক্ষ্য স্থির করতে হবে : পরিকল্পনা মন্ত্রী



প্রথাগত শিক্ষা নয়, যুগোপযোগী শিক্ষা উন্নয়নের জন্য অপরিহার্য। জীবনে বড় হতে হলে লক্ষ্য স্থির করতে হবে, স্বপ্ন দেখতে হবে উল্লেখ করে তিনি বলেন, সুশিক্ষায় শিক্ষিত হতে হবে জ্ঞানী হতে হবে এবং মহৎ ও জ্ঞানীদের অনুসরণ করতে হবে। নিজেকে যোগ্য করে তৈরী করতে পারলে অভাবনীয় সফলতা অর্জন সম্ভব বলেছেন, পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ।

প্রথাগত শিক্ষায় সফলতা আসবে না উল্লেখ করে পরিকল্পনা মন্ত্রী আরো বলেন, যুগোপযোগী শিক্ষায় শিক্ষিত হতে পারলে চাকরি প্রার্থী নয় বরং চাকরি দাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব হয়।

আ হ ম মোস্তফা কামাল আজ ঢাকায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজি (বিইউবিটি) ক্যাম্পাসে বিইউবিটি এবং চাকুরি ডট কম এর যৌথ উদ্যোগে দিনব্যাপী ক্যারিয়ার মেলা‘র উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, শিক্ষিত যুবসমাজ হচ্ছে দেশের অগ্রগতির মুল চালিকা শক্তি। বাংলাদেশ হচ্ছে একটি অসাধারণ স্বপ্নের দেশ। আমরা বীরের জাতি। আমরা পরাজিত হতে শিখিনি। আমরা দারিদ্র্য জয় করেছি। মধ্যম আয়ের দেশে পরিণত হতে চলেছি।

তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে আমরা ঘরে-ঘরে বিদ্যুৎ পৌছে দিতে সক্ষম হবো। শতভাগ প্রাথমিক শিক্ষা এবং ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হবো।

তিনি বলেন ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য বিমোচন করে জ্ঞান ভিত্তিক অর্থনীতি প্রতিষ্ঠা করা হবে। এসবের ধারাবাহিকতায় ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশের কাতারে সামিল হবে।

মন্ত্রী ক্যারিয়ার মেলা উদ্বোধন শেষে বিভিন্ন স্টল পরিদর্শন করেন। বিইউবিটি মেলায় ১৬টি কোম্পানি অংশ নেয়।

বিইউবিটি উপাচার্য অধ্যাপক মো.আবু সালেহের সভাপতিত্বে অনুষ্ঠানে বিইউবিটি ট্রাস্ট সদস্য ও সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. শফিক আহমেদ উপস্থিত ছিলেন।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft