জার্মানিতে শপিংমলে গুলি, অভিযানে পুলিশ


শীর্ষরিপো্র্ট ডটকম। ২২  জুলাই  ২০১৬

হামলার পর ঘটনাস্থলের দৃশ্য। ছবি : রয়টার্স

জার্মানিতে শপিংমলে গুলি, অভিযানে পুলিশ

জার্মানিতে শপিংমলে গুলি, অভিযানে পুলিশ



জার্মানির মিউনিখের একটি শপিংমলে গোলাগুলির ঘটনায় অন্তত একজন প্রাণ হারিয়েছেন। গুলিবর্ষণের পর মিউনিখের মুশেখ এলাকার ওই শপিংমলটি বন্ধ করে দিয়েছে পুলিশ। রাত ১১টায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেখানে পুলিশি অভিযান চলছে বলে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

জার্মান সংবাদমাধ্যমের বরাত দিয়ে হামলার খবর জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো। বিবিসির খবরে পুলিশের বরাত দিয়ে একজন নিহতের কথা উল্লেখ করা হয়। অপরদিকে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের খবরে পাঁচজন মৃত বলে অসমর্থিত সূত্রে জানানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে হামলাকারী বা হতাহতের নির্দিষ্ট সংখ্যা সম্পর্কে কোনো তথ্যই দিতে পারেনি কেউ।

রয়টার্স জানায়, স্থানীয় সময় বিকেলে গুলির শব্দ শোনার আগ পর্যন্ত শপিংমলে উল্লেখযোগ্য সংখ্যক লোকজন ছিল। গুলির শব্দ শোনার পর অনেককে আতঙ্কিত হয়ে ওই এলাকা ত্যাগ করতে দেখা যায়। এ ছাড়া শপিংমলের পাশে একটি মরদেহ পড়ে থাকার ছবি প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

এর আগে গত সোমবার জার্মানির দক্ষিণাঞ্চলীয় শহর বুজবুর্গে স্থানীয় সময় রাত সোয়া ৯টার দিকে একটি ট্রেনে কুঠার ও ছুরি নিয়ে হামলা চালায় ওই কিশোর। এতে চার ব্যক্তি আহত হয়েছে। তাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। অন্যজন সামান্য আহত হয়েছে। পরে হামলাকারী কিশোর পুলিশের গুলিতে নিহত হয়।

পুলিশের এক মুখপাত্রের ভাষ্য, ট্রেনটি বুজবুর্গে আসার কিছুক্ষণের মধ্যে কুঠার ও ছুরি নিয়ে এক কিশোর যাত্রীদের ওপর হামলা করে। একপর্যায়ে হামলাকারী ট্রেন থেকে নেমে পালায়। পুলিশ তাকে ধাওয়া করে। পরে পুলিশের গুলিতে সে নিহত হয়।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft