জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে জঙ্গিবাদকে ব্যবহার করে : মোশাররফ


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ২০  মার্চ  ২০১৭

জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে জঙ্গিবাদকে ব্যবহার করে : মোশাররফ

জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে জঙ্গিবাদকে ব্যবহার করে : মোশাররফ



সরকার যখনই কোনো সমস্যায় পড়ে তখন জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে জঙ্গিবাদকে ব্যবহার করে। ক্ষমতায় থাকার উসিলা হিসেবে সরকার জঙ্গিবাদকে বেছে নিয়েছে বলেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রে নাগরিকের অধিকার' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চেতনায় বাংলাদেশি জাতীয়তাবাদ নামক একটি সংগঠন এ আলোচনা সভার আয়োজন করে।

খন্দকার মোশাররফ বলেন, যেখানে জনগণের অংশগ্রহণ নিশ্চিত না হবে, সেখানে জঙ্গিবাদ উত্থান হতে বাধ্য। আজকে জঙ্গিবাদ নিয়ে সরকার ধূম্রজাল সৃষ্টি করছে। সরকারের কেউ বলছেন এখানে কোনো জঙ্গি নেই, কেউ বলছেন আছে। আবার আমরা দেখতে পাচ্ছি বিভিন্ন সময়ে জঙ্গি কর্মকাণ্ড হচ্ছে। এ পর্যন্ত দেশে যত জঙ্গিবাদের ঘটনা ঘটেছে প্রতিটিই সন্দেহযুক্তভাবে উপস্থাপন করেছে তারা (সরকার)। তাই এদেশে জঙ্গিবাদের বিশ্বাসযোগ্যতা নেই। এটি তাদের সৃষ্ট নাটক।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আসলে এ সরকার যখনই কোনো সমস্যায় পড়ে তখন জনগণের দৃষ্টিকে অন্যদিকে নিতে এ জঙ্গিবাদকে ব্যবহার করে। মূলত এরা অন্যায়ভাবে, গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে ব্যবহার করছে। জঙ্গিবাদ তাদের সৃষ্টি। অথচ বিদেশে গিয়ে প্রচার করছে এই বলে যে, আমাদের ক্ষমতায় থাকা দরকার। কারণ আমরাই জঙ্গিবাদ দমনে কাজ করছি। জঙ্গিবাদ নির্মূল করব, মোকাবেলা করছি।

তিনি বলেন, সম্প্রতি আশকোনায় জঙ্গিবাদসংশ্লিষ্ট ঘটনা ঘটানো প্রয়োজন হয়েছে এই মর্মে যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে যাবেন। তিনি (প্রধানমন্ত্রী) ভারতে গিয়ে তো বলতে হবে, এই যে দেখুন আপনারা তিনবার তারিখ পরিবর্তন করে আমাকে আসতে দিয়েছেন। দেখেন আমি যদি সেখানে না থাকি তাহলে জঙ্গিবাদের এই যে অবস্থা বাংলাদেশে সব জঙ্গি হয়ে যাবে। অর্থাৎ ক্ষমতায় থাকার উসিলা হিসেবে জঙ্গিবাদের ঘটনা ঘটানো হচ্ছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft