চিকিৎসা গবেষণার প্রতি আরো মনোযোগ দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৩  জানুয়ারি  ২০১৭

চিকিৎসা গবেষণার প্রতি আরো মনোযোগ দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী

চিকিৎসা গবেষণার প্রতি আরো মনোযোগ দিতে হবে : স্বাস্থ্যমন্ত্রী



স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দেশের স্বাস্থ্য খাতের অর্জনকে আরো ঊর্ধ্বে নিতে হলে চিকিৎসা গবেষণা খাতের প্রতি আরো মনোযোগ দিতে হবে।

বৃহষ্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ করতে আসলে তিনি এ কথা বলেন।

প্রতিনিধিদলে অন্যান্যের মধ্যে বিএসএমএমইউর উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহীদুল্লাহ সিকদার, অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. জাকারিয়া স্বপন, কোষাধক্ষ্য অধ্যাপক ডা. আলী আসগর মোড়ল, রেজিস্ট্রার অধ্যাপক ডা. আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এই খাতে গবেষণার ওপর বার বার গুরুত্বারোপ করছেন। চিকিৎসকদের পেশাগত উৎকর্ষতা বাড়াতে চিকিৎসা শিক্ষার মানোন্নয়নেও এই বিশ^বিদ্যালয়কে আরো অগ্রণী ভূমিকা রাখতে হবে।

আওয়ামী লীগ সরকারের এই মেয়াদে বাংলাদেশের স্বাস্থ্য খাতের অর্জন বিশ^ব্যাপী প্রশংসিত হচ্ছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, চিকিৎসা খাতে দেশের অগ্রগতির সাথে সাথে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের সাফল্যও অনেক দেশের কাছে উদাহরণ। বিএসএমএমইউকে ‘সেন্টার অব একসেলেন্স' হিসেবে ইতোমধ্যে স্বীকৃতি দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার দেশের জনগণের জন্য বিনামূল্যে আন্তর্জাতিক মানের স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার যে পরিকল্পনা হাতে নিয়েছে বিএসএমএমইউর উন্নয়নও তার অংশ।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী দেশের সার্বিক চিকিৎসা ব্যবস্থাসহ স্বাস্থ্য ব্যবস্থাপনা ও চিকিৎসা গবেষণার মান বাড়াতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে আরো তৎপর হওয়ার অহবান জানান এবং গবেষণা ও স্বাস্থ্য ব্যবস্থাপনার মান বাড়ানোর লক্ষ্যে সরকারের সবধরনের সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft