গাজীপুরে প্রাইভেটকার, মৈত্রী ট্রেনের ধাক্কায় নিহত ৫


শীর্ষরিপো্র্ট ডটকম । ৮  জানুয়ারি  ২০১৭

গাজীপুরে প্রাইভেটকার, মৈত্রী ট্রেনের ধাক্কায় নিহত ৫

গাজীপুরে প্রাইভেটকার, মৈত্রী ট্রেনের ধাক্কায় নিহত ৫



গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় রেল ক্রসিংয়ে একটি প্রাইভেটকার ওঠে গেলে কলকাতাগামী 'মৈত্রী এক্সপ্রেস' ট্রেনের ধাক্কায় একই পরিবারের চারজনসহ পাঁচজন নিহত হয়েছে।

রোববার সকাল সোয় ৯টার দিকে ঢাকা-রাজশাহী রেলরুটের গোয়ালবাথান এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো- উপজেলার গোয়ালবাথান এলাকার রিপনের স্ত্রী নুসরাত জাহান লাকি (৩৫) ও তার মেয়ে রুবাইয়া নুরজাত রিভা (৪), একই এলাকার বিদ্যুতের স্ত্রী সুনিয়া (২৯) ও তার ছেলে তহসিন আহম্মেদ তালহা (৪) এবং প্রাইভেটকারচালক মিনহাজ (৪৫)।

কালিয়াকৈর থানার এসআই মো. রাসেল শেখ জানান, সকাল সায়া ৯টার দিকে শিশুসহ পাঁচজন একটি প্রাইভেটকারে গোয়ালবাথান এলাকার খ্রিস্টান মিশন স্কুলে যাচ্ছিল।

প্রাইভেটকারটি ঘটনাস্থলে রেলক্রসিং পার হতে গেলে কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা দেয়। এতে ট্রেনের নিচে পড়ে প্রাইভেটকারটি চূর্ণবিচূর্ণ হয়ে ঘটনাস্থলেই পাঁচজন মারা যায়।

কালিয়াকৈর থানার ওসি আব্দুল মোতালেব মিয়া বলেন, অরক্ষিত রেল ক্রসিংয় দিয়ে প্রাইভেটকারটি রেলসড়ক পার হচ্ছিল। এসময় কলিকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটি প্রাইভেটকারকে ধাক্কা দেয়। এতে প্রাইভেটকার বহুদূরে ছিটকে পড়ে এবং চূর্ণবিচূর্ণ হয়ে যায়। এ দুর্ঘটনায় কারের ৫ যাত্রী ঘটনাস্থলেই মারা যায়।

চারজনের লাশ উদ্ধার করা হয়েছে। আটকে থাকা কলকাতগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনটির দুইটি বগি উদ্ধার করে মির্জাপুর রেলস্টেশনে পাঠানো হয়েছে এবং ইঞ্জিনসহ ট্রেনটি ঢাকার অভিমুখে রওনা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শহিদুল ইসলাম জানান, সকাল সোয়া ৯টার দিকে দুর্ঘটনার পর থেকে ঢাকা-রাজশাহী-কলকাতা রুটে ট্রেন চলাচল সাময়িক বন্ধ রয়েছে। মৈত্রী এক্সপ্রেসের লাইচ্যুত বগি উদ্ধার করা হয়েছে।

দুর্ঘটনার পর ঢাকাগামী সিরাজগঞ্জ এক্সপ্রেস ও চাঁপাই এক্সপ্রেস এবং উত্তরবঙ্গগামী সুন্দরবন এক্সপ্রেস, ধূমকেতু এক্সপ্রেস ও নীলসাগর এক্সপ্রেস ট্রেনসহ কয়েকটি ট্রেন আশপাশের স্টেশনগুলোতে যাত্রাবিরতি করেছে বলে জানান স্টেশন মাস্টার।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft