গভর্নরের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ


শীর্ষরিপো্র্ট ডটকম। ৯ জুন ২০১৬

গভর্নরের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

গভর্নরের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ



বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবিরের সঙ্গে সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া ব্লুম বার্নিকাট। বুধবার কেন্দ্রীয় ব্যাংক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ব্যাংক সূত্রে জানা গেছে, এদিন দুপুর দেড়টার দিকে বাংলাদেশ ব্যাংকে আসেন। এরপর তিনি গভর্নরের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠক করেন। এসময় ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী, বাংলাদেশ ব্যাংক ও মার্কিন দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তবে বৈঠকে রিজার্ভ চুরির তদন্ত নিয়ে আলোচনা হয়েছে কি না এ বিষয়ে কিছু জানা যায়নি। এটা অনেকটা সৌজন্য সাক্ষাৎ বলে দাবি করেন কেন্দ্রীয় ব্যাংকের এক কর্মকর্তা।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির বিষয়ে পুলিশের গোয়েন্দা বিভাগের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো ইনভেস্টিগেশন (এফবিআই) তদন্ত করছে। গত ফেব্রুয়রিতে নিউইয়র্কের ফেডারেল রিজার্ভ থেকে ৮১ বিলিয়ন বেহাত হওয়ার রহস্য উদ্ধারে বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে ওই সময় এফবিআইয়ের সাহায্য চাওয়া হয়।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft