খালেদা জিয়াকে রাজনীতি থেকে নিমূর্ল করতে হবে : তথ্যমন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৩১  মার্চ  ২০১৭

 

খালেদা জিয়াকে রাজনীতি থেকে নিমূর্ল করতে হবে : তথ্যমন্ত্রী

খালেদা জিয়াকে রাজনীতি থেকে নিমূর্ল করতে হবে : তথ্যমন্ত্রী



খালেদা জিয়াকে রাজনীতি থেকে নিমূর্ল করতে হবে । জঙ্গিদের সঙ্গে খালেদার ঐক্য কোন কৌশলগত নয়,  এটি আদর্শিক বলেছেন,তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ।

তিনি বলেন, খালেদা জিয়া প্রমাণ করেছেন, তিনি শুধু জঙ্গিদের মদদদাতাই নন, তিনি ঘাতকদের সিন্ডিকেট নেতা। অতএব জঙ্গি নির্মূল এবং তাদের রিপ্রোডাকশন সেন্টারও সমান গুরুত্ব বহন করে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বৃৃহস্পতিবার সচিবালয়ে তথ্য অধিদফতরে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, পাকিস্তানি বাহিনীর নিমর্ম গণহত্যা চালানো মার্চের আজ শেষ দিন।

মন্ত্রি দুঃখ করে বলেন, খালেদা গনহত্যা সম্পর্কে একটি কথাও বললেন না। তিনি বলেন, এতে প্রমাণিত হয়, খালেদা পাকিস্তান পন্থীই। তিনি বিএনপি'র জঙ্গি সম্পৃক্ততা নীতির সমালোচনা করেন।

তথ্যমন্ত্রী সরকারি নীতির ব্যাখ্যা দিয়ে বলেন, সরকার জঙ্গি সমস্যা প্রতিকারের চেয়ে প্রতিরোধের নীতিতে বিশ্বাস করে।

ফলে জঙ্গিদের লুকিয়ে থাকার স্থান সনাক্ত করা হচ্ছে এবং জঙ্গি হামলা চালানোর আগেই তাদেরকে নিমূর্ল করা হচ্ছে। তিনি জঙ্গি বিরোধী অভিযানে পুলিশ ও আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর ভূমিকার প্রশংসা করেন।

দেশে গণতন্ত্র না থাকায় জঙ্গিবাদের উত্থান ঘটেছে বলে বিএনপি'র বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, তা'হলে তারা বেলজিয়াম, ফ্রান্স এবং যুক্তরাষ্ট্রে কেন হামলা করছে? সে সকল দেশেও কি গণতন্ত্রের ঘাটতি রয়েছে।

মন্ত্রী বলেন, জঙ্গিবাদ এখন বিশ্বব্যাপী সমস্যা। অনেক উন্নত দেশের চেয়ে আমরা এখনো অনেকটাই ভাল আছি। তিনি সিলেটের ঘটনার তদন্ত করার জন্য বিএনপি'র দাবির সমালোচনা করে বলেন, সেখানে কি ঘটেছিল, জনগণ সব দেখেছে। সেখানে কি তদন্ত করবে।

তিনি বলেন, এতে আশ্চর্য হবার কিছু নেই, বিএনপি হেফাজতে ইসলামের প্রতিও অনুরুপ সহানুভূতি দেখিয়েছিল। মন্ত্রী বলেন, জঙ্গিরা যখনি হামলার শিকার হয়েছে, তখনি তারা জঙ্গি বিরোধী অভিযানের যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি জঙ্গিদের জন্য খালেদা জিয়ার সহানুভূতি এবং তার সাথে জঙ্গিদের সম্পর্কের কারণ ব্যাখ্যা দিতে খালেদার প্রতি আহবান জানান। তিনি বলেন, জঙ্গিদের সহায়তা ছাড়া যে খালেদার ক্ষমতায় যাওয়া সম্ভব ছিল না, এটি এখন প্রমাণিত।

ইনু বলেন, গণতন্ত্রের যদি কোন ঘাটতি থেকে থাকতো, তা হলে তার শাসনামলে শেখ আব্দুর রহমান অথবা বাংলা ভাই'র সৃষ্টি হয়েছিল কিভাবে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft