‘খালেদাকে অপমান গণতন্ত্রকে অপমান’: শামসুজ্জামান দুদু


শীর্ষরিপো্র্ট ডটকম । ৯  সেপ্টেম্বর   ২০১৬

‘খালেদাকে অপমান গণতন্ত্রকে অপমান': শামসুজ্জামান দুদু

‘খালেদাকে অপমান গণতন্ত্রকে অপমান': শামসুজ্জামান দুদু



বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অপমান করা হলে গণতন্ত্রকে অপমান করা হবে। তাকে নির্যাতিত করা হলে গণতন্ত্রকে নির্যাতিত করা হবে। কারণ তিনি একজন আপসহীন নেত্রী। আর শেখ হাসিনা আপসবাদী নেত্রী।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৯ম কারামুক্তি দিবস' শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহের।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির নির্বাহী কমিটির সদস্য তৌকির হোসেন জসিম, আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, অ্যাডভোকেট আবেদ রেজা, নিউজ পোর্টাল ব্রেকিংনিউজ.কম.বিডির সম্পাদক মাইনুল ইসলাম, ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস ছাত্তার পাটোয়ারী, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, বিএনপি শেখ হাসিনার কাছে প্রত্যাশা করে তিনি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি নির্বাচন দিয়ে বাংলাদেশে গণতন্ত্রের নেতৃত্ব দেবেন। তিনি জনগণের ভোটাধিকার ফিরিয়ে দেবেন।

আওয়ামী লীগের নেতাদের উদ্দেশে তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগকে উচ্ছেদ ও নির্মূল করতে চায় না। বিএনপি চায়, আওয়ামী লীগকে পরাজিত করতে। কারণ আওয়ামী লীগকে বিএনপির বিরোধী দল হিসেবে প্রয়োজন আছে।

জাতীয় জাদুঘর থেকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের পদক সরানোর প্রসঙ্গ টেনে তিনি প্রশ্ন রাখেন, এটা কি সুস্থ বাংলাদেশ?

রাজনৈতিক ক্ষেত্রে বঙ্গবন্ধুর সঙ্গে খালেদা জিয়ার মিল রয়েছে মন্তব্য করে তিনি বলেন, বঙ্গবন্ধু যেমন আন্দোলন ও সংগ্রাম করেছেন তেমনি খালেদা জিয়াও করেছেন। পার্থক্য শুধু বঙ্গবন্ধু ৩ বছর ৫ মাস ক্ষমতায় ছিলেন। তবে খালেদা জিয়ার সঙ্গে শেখ হাসিনার তুলনা করলে ভুল হবে।

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft