কেমন ত্বকে কেমন কাপড়


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৮  অক্টোবর  ২০১৬

কেমন ত্বকে কেমন কাপড়

কেমন ত্বকে কেমন কাপড়



কাপড় শুধু যে গায়ের রঙ বুঝে পরতে হয় তা কিন্তু নয়। অনেক সময় ত্বকের ধরনের উপরেও প্রভাব ফেলে। তাই কাপড় নির্বাচনের সময় উচিৎ আপনার ত্বকের সাথে মানিয়ে কেনাকাটা করা।

আপনি যখন কাপড় দিয়ে পছন্দের কোনো জামা বানাবেন আর তা পড়তে পারবেন না, এর চেয়ে কষ্টের আর কিছু হতে পারে না। তাই বুঝে শুনে কিনুন কাপড়। যা আপনার ত্বকের জন্য আরামদায়ক এবং আপনার জন্য স্বস্তিদায়ক।

চোখ বুলিয়ে নিন কেমন ত্বকে চাই কেমন কাপড়-

নরমাল ত্বক

এই ধরনের ত্বক হলে যে কোনো ফ্যাব্রিকের পোশাক পরতে পারবেন। সুতি, লেদার, সিল্ক, লিনেন, সিনথেটিক বা রেওনের পোশাক পরতে পারেন কোনোরকম ভয়ভীতি ছাড়াই।

তৈলাক্ত ত্বক

ত্বক তৈলাক্ত হলে সিনথেটিক বা জর্জেট জাতীয় ফ্যাব্রিক এড়িয়ে চলাই ভালো। সুতির পোশাকই সেরা।

শুষ্ক ত্বক

শুষ্ক ত্বকে কখনই সিনথেটিক বা জর্জেট জাতীয় পোশাক পরা উচিত নয়। নয়তো, ত্বকের জ্বালাভাব ও সমস্যা দেখা দিতে পারে। লিনেন বা সুতির পোশাক বেছে নিন। মোটা কাপড়ের পোশাক এড়িয়ে চলাই ভালো। নয়তো ত্বকের শুষ্কভাব আরো বাড়তে পারে। হালকা মেটেরিয়ালের পোশাক পরুন অস্থিরতা এড়াতে।

কম্বিনেশন

এই ধরনের ত্বক হলে সুতি, সিনথেটিক, লিনেন, জর্জেট, সিল্ক, সব ফ্যাব্রিক ব্যবহার করতে পারেন। তবে নরম কাপড় বেছে নিন।

সেনসিটিভ ত্বক

যাদের ত্বক খুব নমনীয়, অল্পতেই অ্যালার্জি বা র্যাশ ওঠার প্রবণতা থাকে, তাদের সুতির পোশাক পরাই ভালো। বিশেষ করে বয়স্ক এবং ছোট বাচ্চাদের জন্য সুতির পোশাক সবচেয়ে ভালো। তবে লিনেনের পোশাকও পরতে পারেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft