কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগ যুগান্তকারী পদক্ষেপ : শিক্ষামন্ত্রী


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৪  আগস্ট ২০১৬

কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগ যুগান্তকারী পদক্ষেপ : শিক্ষামন্ত্রী

কেন্দ্রীয়ভাবে শিক্ষক নিয়োগ যুগান্তকারী পদক্ষেপ : শিক্ষামন্ত্রী



শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন কেন্দ্রীয়ভাবে বেসরকারি শিক্ষক নিয়োগকে যুগান্তকারী পদক্ষেপ । শনিবার শিক্ষক নিবন্ধন পরীক্ষার ঢাকা কলেজ কেন্দ্র পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আগে দেশের ৩৭ হাজার শিক্ষাপ্রতিষ্ঠানে কমিটির মাধ্যমে নিয়োগ হতো। এতে শিক্ষকদের অনেক বিড়ম্বনায় পড়তে হতো। তবে জাতীয় শিক্ষা নীতি ২০১০-এর আলোকে কেন্দ্রীয়ভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকরা নিজেদের অনেক বেশি যোগ্য ও সম্মানিত বোধ করবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সারা দেশে স্কুল-কলেজ, মাদরাসা ও সমপর্যায়ের কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শূন্যপদে ১৫ হাজার শিক্ষকের চাহিদা পেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

কেন্দ্র পরিদর্শনের সময় শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, এনটিআরসিএ'র চেয়ারম্যান এ এম এম আজহার এবং ঢাকা কলেজ অধ্যক্ষ প্রফেসর মোয়াজ্জেম হোসেন মোল্লা এ সময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১ লাখ ৪৭ হাজার ২৬২ পরীক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে স্কুল পর্যায়ে ৯১ হাজার ৬১৪ এবং কলেজ পর্যায়ে ৫৫ হাজার ৬৯৮ জন। শুক্রবার স্কুল পর্যায়ের এবং আজ (শনিবার) কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এর আগে গত ১৩ মে ১ হাজার ৩০০ শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট অনুষ্ঠিত হয়। উক্ত টেস্টে অংশ নেয় ৬ লাখ ২ হাজার ৫৩৩ পরীক্ষার্থী।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft