কিমা মুগ পোলাও


শীর্ষরিপো্র্ট ডটকম। ১  জুন  ২০১৬

কিমা মুগ পোলাও

কিমা মুগ পোলাও



প্রতিবছরের মতো এবার কোরবানির ঈদে সাদা পোলাও না রেঁধে নাহয় ট্রাই করুন নতুন ও ভিন্ন স্বাদের কিছু। সেক্ষেত্রে কিমা মুগ পোলাওর কোনো জুরি নেই। ভিন্ন স্বাদের মুখরোচক এই আইটেমটি আপনার পরিবারের সবাইকে সত্যিই অনেক আনন্দ দিবে। কারণ নতুন ও মজাদার কিছু কার না ভালো লাগে?

প্রয়োজনীয় উপকরণ: গরুর কিমা ৪শ গ্রাম, মুগ ডাল ২৫০শ গ্রাম, চিনি গুঁড়া চাল আধা কেজি, পেঁয়াজ কুচি ১ কাপ, রসুন কুচি ১ টেবিল চামচ, শুকনো মরিচ গুঁড়া ১ চা চামচ, এলাচ, দারচিনি, তেজপাতা ৪টি করে, কাঁচামরিচ ৬/৭টি, গরম মসলা আধা চা চামচ, তেল ১ কাপ, টক দই আধা কাপ, লবণ স্বাদমতো।

প্রস্তুত প্রণালী: মুগ ডাল ও চাল ধুয়ে পানি ঝরিয়ে রাখতে হবে। একটি প্যানে সব মসলা তেলে ভেজে কিমা রান্না করতে হবে। অন্য একটি পাত্রে তেল দিয়ে তাতে পেঁয়াজ কুচি, আদা বাটা, চাল ও ডাল ভেজে পানি দিয়ে রান্না করতে হবে। পানি শুকিয়ে এলে এর ভিতর কিমা দিয়ে নেড়ে ঢেকে রাখতে হবে। কিছুক্ষণ পর নামিয়ে পরিবেশন করুন। ঘ্রাণেই সবাই ছুটে আসবে খাবার টেবিলের কাছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft