কাশ্মীরে ভারতীয় সেনা সদর দপ্তরে হামলা, ৯ সেনা নিহত


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৮  সেপ্টেম্বর   ২০১৬

কাশ্মীরে ভারতীয় সেনা সদর দপ্তরে হামলা, ৯ সেনা নিহত

কাশ্মীরে ভারতীয় সেনা সদর দপ্তরে হামলা, ৯ সেনা নিহত



জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি সদর দপ্তরে হামলায় নয় সেনা নিহত হয়েছেন। আজ রোববার ভোরে পাকিস্তানের সীমান্তবর্তী এই সেনা সদর দপ্তরে হামলা হয়।

ভারতীয় সেনাবাহিনীর পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে ভারতীয় সেনাবাহিনীর একটি সূত্র জানায়, চার থেকে ছয়জন আত্মঘাতী হামলাকারী কমান্ডো স্টাইলে হামলা চালিয়েছে। আজ ভোরে জম্মু-কাশ্মীরের উত্তরাঞ্চলের লাইন অব কন্ট্রোল সীমান্তবর্তী উরি এলাকার কাছের সেনা সদর দপ্তরটিতে তারা  হামলা করেছে।

ভারতীয় সেনাবাহিনী সূত্রটি আরো জানায়, সংঘর্ষ এখনো চলছে। সামরিক বাহিনীর হেলিকপ্টারে আহত ২০ সেনাকে সরিয়ে নেওয়া হয়েছে। হামলায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ভারতীয় কর্মকর্তাদের মতে, ২০১৪ সালের পর জম্মু-কাশ্মীরের উত্তরাঞ্চলে এটিই সবচেয়ে ভয়াবহ হামলা।

হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং তাঁর রাশিয়া ও যুক্তরাষ্ট্র সফর বাতিল করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারের কয়েকটি বার্তায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেন, ঘটনার দিকে নজর রাখা ওই অঞ্চলের রাজনৈতিক, সামরিক এবং প্রশাসনের জ্যেষ্ঠ কর্মকর্তাদের সঙ্গে তিনি কথা বলেছেন।জম্মু-কাশ্মীরে ভারতীয় সেনাবাহিনীর একটি সদর দপ্তরে হামলার পরপরই সেখানে বিপুলসংখ্যক সেনা মোতায়েন করা হয়। ছবি : টুইটার থেকে নেওয়া

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft