‘কারা সপ্তাহ-২০১৭’ উপলক্ষে রাষ্ট্রপতির বাণী


শীর্ষরিপো্র্ট ডটকম । ২১  জানুয়ারি  ২০১৭

‘কারা সপ্তাহ-২০১৭' উপলক্ষে রাষ্ট্রপতির বাণী

‘কারা সপ্তাহ-২০১৭' উপলক্ষে রাষ্ট্রপতির বাণী



কারা অধিদপ্তরকে আধুনিক, প্রযুক্তিনির্ভর, জনবান্ধব ও সংশোধনমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার লক্ষ্যে সরকার খুবই আন্তরিক বলেছেন, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  ।

তিনি পেশাগত দক্ষতা ও উৎকর্ষ কাজে লাগিয়ে কারা প্রশাসন বন্দিদের অধিকার সমুন্নত রাখার পাশাপাশি নিরাপত্তা ও সংশোধনমূলক কার্যক্রমের মাধ্যমে কাক্সিক্ষত লক্ষ্য অর্জনে সক্ষম হবে বলে আশা প্রকাশ করেন।

রাষ্ট্রপতি ‘কারা সপ্তাহ-২০১৭' উপলক্ষে আজ দেয়া এক বাণীতে এ কথা বলেন ।

আবদুল হামিদ বলেন, অপরাধমুক্ত সমাজ গড়ার প্রত্যয়ে নিরাপত্তা ও সংশোধনমূলক প্রতিষ্ঠান হিসেবে কারাগার বিশ্বব্যাপী পরিচিত। কারাগার বন্দিদের শাস্তি কার্যকর করার পাশাপাশি সংশোধন কেন্দ্রও বটে। অপরাধীরাও মানুষ। তাদের যথোপযুক্ত শিক্ষা এবং বিভিন্ন বৃত্তিমূলক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সুন্দর ও সুশৃঙ্খল জীবনে ফিরিয়ে আনা সম্ভব।

বন্দিজীবন শেষে সমাজে সুনাগরিক হিসেবে প্রতিষ্ঠিত ও পুনর্বাসিত করার লক্ষ্যে কারাগার সংশোধনাগার হিসেবে কাজ করে জানিয়ে বাণীতে তিনি আরো বলেন, বর্তমান কারা ব্যবস্থাপনা বন্দিদের নিরাপত্তা সহকারে কারাগারে আটক রেখে সংশোধন ও পুনর্বাসনের লক্ষ্যে কাজ করে সেবার অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে। ভবিষ্যতে এ ধারা আরো ত্বরান্বিত হবে বলে তিনি তার বিশ্বাসের কথা বলেন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft