কাজ করছি নগরবাসীকে খুশি করতে কাউকে কষ্ট দিতে নয়


শীর্ষরিপো্র্ট ডটকম । ৯  জানুয়ারি  ২০১৭

 

কাজ করছি নগরবাসীকে খুশি করতে কাউকে কষ্ট দিতে নয়

কাজ করছি নগরবাসীকে খুশি করতে কাউকে কষ্ট দিতে নয়



কাজ করে যাচ্ছি নগরবাসীদের খুশি করতে, কাউকে কষ্ট দিতে নয় বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক।

রোববার রাজধানীর তেজগাঁও ট্রাক স্ট্যান্ডের মধ্যে একটি আধুনিক গণশৌচাগার উদ্বোধনকালে তিনি একথা বলেন। ওয়াটার এইড বাংলাদেশের সহযোগিতায় এইচঅ্যান্ডএম ফাউন্ডেশনের অর্থায়নে উত্তর সিটি কর্পোরেশন গণশৌচাগারটি নির্মাণ করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াটার এইড বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ড. মো. খাইরুল ইসলাম, ডিএনসিসির পরিবেশ, জলবায়ু ও দুর্যোগব্যবস্থাপনা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ড. তারিক বিন ইউসুফ, অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মু. নুরুজ্জামান শরীফ, অঞ্চল ৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এসএম অজিয়র রহমান, ২৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সফিউল্লা, মহিলা কাউন্সিলর নাজমুন নাহার হেলেন প্রমুখ।

ইতোপূর্বে একই প্রতিষ্ঠানের আর্থিক সহযোগিতায় ডিএনসিসির বিভিন্ন স্থানে আরও ৯টি গণশৌচাগার নির্মাণ করা হয়। আধুনিক ও দৃষ্টিনন্দন এই গণশৌচাগারগুলোতে নারী ও পুরুষের জন্য আলাদা কক্ষ, লকার ব্যবস্থা, হাত ধোঁয়ার জন্য সাবান, পর্যাপ্ত পানি, গোসলের ব্যবস্থা, খাবার পানির ব্যবস্থাসহ পেশাদার পরিচ্ছন্নকর্মী ও মহিলা কেয়ারটেকার থাকবেন। এছাড়া ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ এবং সিসিটিভি ক্যামেরার মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

পরিবহন মালিক, চালক ও পরিবহন শ্রমিকদের উদ্দেশ্য করে মেয়র বলেন, ২০১৫ সালের ২৯ নভেম্বর এখানে একপ্রকার যুদ্ধক্ষেত্রের মত অবস্থা সৃষ্টি হয়েছিল। সেদিন আপনারা আজকের মত এমন সুশৃঙ্খল পরিবেশের কথা কল্পনাও করেননি। অথচ এখন তা বাস্তবে রূপ নিয়েছে। ফলস্বরূপ আপনারাসহ আশপাশের এলাকার বাসিন্দা সবাই উপকৃত হচ্ছেন।

তিনি আরও বলেন, তেজগাঁকে নিয়ে আমরা একটি বৃহদাকার প্রকল্প বাস্তবায়ন করতে যাচ্ছি। আপনাদের সহযোগিতায় আগামী ১ বছরের মধ্যে এ এলাকার ভেতরের রাস্তাসহ পুরো দৃশ্যপট পাল্টাবে। আর এর পেছনে রয়েছে প্রধানমন্ত্রীর ঐকান্তিক ইচ্ছা ও নির্দেশনা।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft