ইউজিসির উদ্যোগে কলকাতায় ৫ দিনব্যাপী বিজয় উৎসব


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ১৫  ডিসেম্বর  ২০১৬

ইউজিসির উদ্যোগে কলকাতায় ৫ দিনব্যাপী বিজয় উৎসব

ইউজিসির উদ্যোগে কলকাতায় ৫ দিনব্যাপী বিজয় উৎসব



কলকাতায় নেতাজী ইনডোর স্টেডিয়ামে ৫ দিনব্যাপী (১৫-১৯ ডিসেম্বর) ‘বাংলাদেশ-এর বিজয় উৎসব'-এর আয়োজন করেছে বাংলাদেশ ডেপুটি হাইকমিশন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশেষ অতিথি থাকবেন বাংলাদেশের সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বুধবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ইউজিসির পাঠানো এক বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত বিজয় উৎসবের আলোচনা সভা ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বিজয় উৎসবের আলোচনা সভায় প্রধান আলোচক থাকবেন।

এ আয়োজনের মূল উদ্দেশ্য কলকাতায় একটি ‘মিনি বাংলাদেশ' উপস্থাপন করা এবং এর মাধ্যমে ভারতে বিশেষ করে পশ্চিমবঙ্গে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করা।

এছাড়া, উৎসবে বাংলাদেশের ঐতিহ্যবাহী জামদানী, টাঙ্গাইল তাঁত, রাজশাহী সিল্কসহ বিভিন্ন ধরনের শাড়ী, পাট ও পাটজাত দ্রব্য এবং কারু/হস্তশিল্পসহ অন্যান্য ঐতিহ্যবাহী ও আধুনিক রফতানিযোগ্য পণ্য সামগ্রী প্রদর্শিত হওয়ার কথা জানানো হয়েছে।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft