আদা পানির উপকারিতা


শীর্ষরিপো্র্ট ডটকম ।  ৩১  অক্টোবর  ২০১৬

আদা পানির উপকারিতা

আদা পানির উপকারিতা



আদা যে শুধু মশলা হিসেবেই ব্যবহার করা হয় এমন কিন্তু নয়। শরীরের বিভিন্ন অসুখ-বিসুখ সারাতেও আদার রয়েছে বিশেষ অবদান। আদার মধ্যে রয়েছে রোগ নিরাময়কারী উপাদান। আদা এমনি খাওয়াও ভালো, তবে যদি আদা পানি খাওয়া হয় এটি ওজন কমাতেও সাহায্য করে। আদা পানি শরীর পরিশোধিত করতে সাহায্য করে। পানির মধ্যে আাদার টুকরো কেটে ১৫ মিনিট ফুটান। এরপর চুলা থেকে নামিয়ে ঠান্ডা করুন। এর মধ্যে কিছুটা লেবু দিয়ে পান করুন।

আপনি যদি গাঁটে ব্যথা ও প্রদাহ জনিত সমস্যায় ভোগেন তাহলে আদা-পানি খেতে পারেন। এই পানি হাড়ক্ষয় প্রতিরোধে কাজ করে। শরীরে বাজে কোলেস্টেরলের পরিমাণ কমাতে আদা-পানি সাহায্য করে। শরীরে বাজে কোলেস্টেরলের পরিমাণ বেড়ে গেলে হৃদরোগের ঝুঁকি বাড়ে।

বিভিন্ন ধরণের ক্যানসার প্রতিরোধেও আদা পানি কাজ করে। উচ্চ রক্তচাপের সমস্যায় ভুগলে আদা-পানি খেতে পারেন। আদা উচ্চ রক্তচাপ কমায়।

আদার মধ্যে রয়েছে শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট। আদা পানি শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করে। এটি বমি প্রতিরোধ করতে কাজ করে। এটি গলা ব্যথা এবং পেশি ব্যথা কমাতে কার্যকর।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft