আটক জঙ্গিরা মৃত্যুবরণ করতে প্রস্তুত কিন্তু কোনো তথ্য দিতে প্রস্তুত নয়: আইজিপি


শীর্ষরিপো্র্ট ডটকম । ৬  আগস্ট ২০১৬

আটক জঙ্গিরা মৃত্যুবরণ করতে প্রস্তুত কিন্তু কোনো তথ্য দিতে প্রস্তুত নয়: আইজিপি

আটক জঙ্গিরা মৃত্যুবরণ করতে প্রস্তুত কিন্তু কোনো তথ্য দিতে প্রস্তুত নয়: আইজিপি



পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) কে এম শহীদুল হক বলেছেন, পুলিশ বাহিনী মনোবল অক্ষুণ্ন রেখে জঙ্গিবাদ প্রতিরোধে সর্বশক্তি নিয়োগ করেছে। আর আটক জঙ্গিরা পুলিশকে জানিয়েছে, তারা মৃত্যুবরণ করতে প্রস্তুত কিন্তু কোনো তথ্য দিতে প্রস্তুত নয়।
আইজিপি বলেন, জঙ্গিবাদ বহুমাত্রিক সামাজিক সমস্যা বিধায় সামাজিক আন্দোলনের মাধ্যমে সমাজ ও দেশ থেকে জঙ্গিবাদকে হটাতে হবে। এর জন্য পরিবার ও সমাজকে এগিয়ে আসতে হবে সবার আগে।
আইজিপি আজ দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ‘প্রেক্ষিত জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন : কমিউিনিটি পুলিশিং ও গণমাধ্যমের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্যে এ কথা বলেন।
দৈনিক আমার কাগজ এর ১৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
দৈনিক আমার কাগজের সম্পাদকমন্ডলীর সভাপতি মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়ের সচিব শ্যামসুন্দর সিকদার, প্রধান তথ্য কর্মকর্তা একেএম শামীম চৌধুরী, বিএফইউজে সভাপতি মনজুরুল আহসান বুলবুল, টঙ্গি এরশাদনগর কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা কামালউদ্দিন প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাব সভাপতি শফিকুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন দৈনিক আমার কাগজের ভারপ্রাপ্ত সম্পাদক ফজলুল হক ভুইয়া রানা। প্রবন্ধ পাঠ করেন সাংবাদিক আশফাকুজ্জামান।
প্রধান আলোচক কে এম শহীদুল হক বলেন, দেশের তারুন্যের বহুমুখী বিকাশ ঘটছে ইনফরমেশন কমিউনিকেশন ও টেকনোলজি (আইসিটি) সেক্টরে। কতিপয় তরণন সমাজ ব্লগিংয়ের মাধ্যমে মুক্তচিন্তার নামে ধর্মীয় উগ্রতা ছাড়াচ্ছে কোনো কোনো ক্ষেত্রে। যা নাকি আমাদের সমাজ মেনে নিতে পারে না। আবার জঙ্গিরা মানুষকে হত্যা করছে ধর্মীয় উগ্রতার নামে। তাও কোনো সভ্য সমাজ মেনে নিতে পারছে না।
আইজপি বলেন, তরুণ সমাজকে কে বা কারা ধর্মীয় উগ্রতার দিকে টানছে ও মদদ দিচ্ছে তা আমাদেরকে খুঁজে বের করতে হবে। এ ক্ষেত্রে গণমাধ্যম গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে তিনি আশা প্রকাশ করেন।
তিনি বলেন, ‘গ্রেপ্তারকৃত জঙ্গিদের জিজ্ঞাসাদের সময় জঙ্গিরা পুলিশকে জানায় মৃত্যুবরণ করতে তারা প্রস্তুত কিন্তু কোনো তথ্য দিতে প্রস্তুত নয়। জঙ্গিরা ভুল পথে গেছে তা তারা মানতে নারাজ।'
আইজিপি জঙ্গিদের মদদদাতা, অর্থের যোগানদাতা ও আশ্রয়দাতাদের তথ্য পুলিশকে দিতে আহ্বান জানিয়ে বলেন, তথ্য দাতাদের পরিচয় গোপন রাখা হবে এবং তথ্য প্রদানকারীর সব রকম নিরাপত্তা দেয়া হবে।
তিনি পুলিশ কর্তৃক জঙ্গিদের মদদদাতা হিসেবে তামিম চৌধুরী ও মেজর (বরখাস্তকৃত) জিয়াকে ধরিয়ে দিতে জনগণের প্রতি আহ্বান জানান।
তিনি বলেন, গুলশান ঘটনার পর সমাজ জেগে উঠেছে। যার যার অবস্থান থেকে জঙ্গিবাদ প্রতিরোধে কাজ করতে হবে সেখানে একত্রে কাজ করতে হবে এমন দরকার নেই।
আইজিপি বলেন, জঙ্গিবাদের বিষয়ে বিশেষ কোন রাজনৈতিকদল যদি মনে করেন এটা সরকাররের একার সমস্যা তা হলে তারা ভূল করবেন।
তিনি বলেন, জঙ্গিবাদ হলো মুসলিম ও ইসলামের বিরুদ্ধে ইহুদি এবং নাসারাদের ষড়যন্ত্র। এটা মোকাবেলায় দেশ ও জাতিকে এক হয়ে পথে নামতে হবে। জঙ্গিবাদের মূল উৎপাটন করতে হবে।
সূত্র : বাসস

 
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft