আজ সরকারি অফিস খোলা


শীর্ষরিপো্র্ট ডটকম । ২৪  সেপ্টেম্বর ২০১৬

আজ সরকারি অফিস খোলা

আজ সরকারি অফিস খোলা



সাপ্তাহিক ছুটি সত্ত্বেও আজ (শনিবার) খোলা থাকছে দেশের সব সরকারি অফিস। একই সঙ্গে আদালতসহ খোলা থাকছে সব ব্যাংক, বিমা, আর্থিক প্রতিষ্ঠান ও পুঁজিবাজার। স্বাভাবিক কর্মদিবসের মতোই সব ধরনের লেনদেন করা যাবে ব্যাংকে।

ঈদুল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ বিবেচনায় গত ১১ সেপ্টেম্বর অফিস বন্ধ রাখার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়। বৃহস্পতিবার এক সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ৫ সেপ্টেম্বর একটি প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়, ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ১১ সেপ্টেম্বর রোববার ছুটি ঘোষণা করায় ২৪ সেপ্টেম্বরকে কর্মদিবস হিসেবে ঘোষণা করা হলো। সে মোতাবেক সচিবালয়সহ সব সরকারি দফতর, অধিদফতর, পরিদফতর ও সংস্থার অফিস খোলা থাকবে আজ।

এদিকে সরকারি অফিস ও ব্যাংকের সঙ্গে সঙ্গতি রেখে পুঁজিবাজার খোলা থাকবে ও স্বাভাবিক লেনদেন কার্যক্রম চলবে। উভয় স্টক এক্সচেঞ্জ সূত্র জানায়, ২৪ সেপ্টেম্বর শনিবার ছুটির দিন সকাল সাড়ে ৯টায় অফিসিয়াল কার্যক্রম শুরু হয়ে শেষ হবে বিকেল সাড়ে ৫টায়। আর লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০টায়, চলবে দুপুর আড়াইটা পর্যন্ত।

উল্লেখ্য, দ্য নেগোশিয়েবল ইনস্ট্রুমেন্ট অ্যাক্ট-১৮৮১-র ২৫ ধারায় প্রদত্ত ক্ষমতাবলে সরকারি ছুটি পুনর্নির্ধারণ করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এর আগেও ৭ জুলাই উদযাপিত ঈদুল ফিতরের আগে একদিন কর্মদিবস পড়ায় ওইদিনও নির্বাহী আদেশে ছুটি ঘোষণা করেছিল সরকার। এর পরিবর্তে সাপ্তাহিক ছুটির দিন ১৬ জুলাই শনিবার কর্মদিবস হিসেবে অফিস খোলা রাখা হয়।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft