অ্যান্টি-এইজিং ফেস প্যাক


শীর্ষরিপো্র্ট ডটকম । ১৫  সেপ্টেম্বর   ২০১৬

অ্যান্টি-এইজিং ফেস প্যাক

অ্যান্টি-এইজিং ফেস প্যাক



বয়স ৩০ বা ৩৫? সারাদিনে খুব কাজের চাপ? পার্লার যাওয়ার সময় পান না? কি করা যায় তাই ভাবছেন তো? না, সময় না পেলে বাইরে গিয়ে রূপচর্চা করতে হবে না।

নামি দামি ক্রিম কিনে অর্থ ব্যয় করারও প্রয়োজন নেই। আপনার রান্নাঘরের অতি পরিচিত সামান্য কিছু উপাদান দিয়েই নিজেকে সুন্দর করে রাখতে পারবেন।

ত্বকের জেল্লাকে ধরে রাখতে এই উপাদানটি বেশ কার্যকারী। এটি একটি ফেস প্যাক তৈরির সিক্রেট ফর্মুলা। নিয়মিত এই ফেস প্যাক ব্যবহারে দীর্ঘদিন অটুট থাকবে আপনার চেহারার যৌবন।

অ্যান্টি-এইজিং ফেস প্যাকের উপাদান :

২ টেবিল চামচ মিহি চালের গুঁড়ো (চাইলে ময়দা ব্যবহার করতে পারেন)

১ চা চামচের ৩ ভাগের ১ ভাগ তাজা হলুদ গুঁড়ো বা বাটা

৫ চা চামচ কাঁচা দুধ

গোলাপ জল ১ চা চামচ

শসার রস ১ চা চামচ

মধু ১ চা চামচ

মিশ্রণটি বানানোর পদ্ধতি :

প্রথমে একটি বাটিতে চালের গুঁড়ো বা ময়দা এবং হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিন। এরপর এতে শসার রস ও দুধ দিয়ে পেস্টের মত তৈরি করুন।

মুখ ভালো করে ধুয়ে নিন। এরপর এই মিশ্রণটি ভেজা মুখে আলতো ঘষে লাগান। পুরোপুরি লাগানো হয়ে গেলে ১০ মিনিট রেখে আঙুলের মাথা দিয়ে হালকা ঘষে তুলে নিন। এরপর মুখে মধু মাখিয়ে রাখুন।

১০ মিনিট পর হাল্কা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন। মুখ মুছে নিয়ে প্রাকৃতিক গোলাপ জল লাগিয়ে নিন আলতো করে। সপ্তাহে ৩/৪ বার এই ফেস প্যাকটি ব্যবহার করুন।
উপদেষ্ঠা সম্পাদক: রিন্টু আনোয়ার ,সম্পাদক: আবুল মনসুর আহমেদ, ঠিকানা : ৩৪, বিজয় নগর, ৪র্থ তলা, ঢাকা।, মোবাইল: +৮৮০ ১৭৫৩-৪১৭৬৭৬, ইমেইল : sheershareport@gmail.com. Developed by: R-itSoft